ঢাকা, রবিবার   ১২ মে ২০২৪

টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৪৮, ৩ জুন ২০১৮ | আপডেট: ২১:৪৭, ৩ জুন ২০১৮

আফগানিস্তানের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে টস জিতে ফিল্ডিং নিয়েছে বাংলাদেশ। রোববার ভারতের দেরাদুণে রাজিব গান্ধী স্টেডিয়ামে প্রথমবারের মতো আন্তর্জাতিক ম্যাচ হচ্ছে।

তামিম ইকবালের সঙ্গে ওপেন করতে যাচ্ছেন লিটন দাস। একাদশে সুযোগ পেয়েছেন এক বছর পর টি-টোয়েন্টি দলে ফেরা মোসাদ্দেক হোসেন। সাকিব আল হাসান তো আছেনই, মোসাদ্দেকসহ বাংলাদেশ দলে আছেন দুই অলরাউন্ডার। একাদশে থাকছেন পাঁচ ব্যাটসম্যান ও চার বিশেষজ্ঞ বোলার।

এর আগে একবারই টি-টোয়েন্টিতে মুখোমুখি হয়েছে দুই দল। ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে ঘরের মাঠে ৯ উইকেটে জিতেছিল বাংলাদেশ। তবে এতদিন পর প্রেক্ষাপট, রণকৌশল আর শক্তিমত্তার অনেক কিছুই বদলে ফেলেছে আফগানরা। যার প্রমাণ দিয়ে রেখেছে প্রস্তুতি ম্যাচে। আফগানিস্তান ‘এ’ দল সাকিবের বাংলাদেশকে হারিয়েছে ৮ উইকেটে।

বলতে গেলে দেরাদুন আফগানদের জন্য ‘ঘরের মাঠ’। দেশের মাটিতে নিরাপত্তা অবস্থা স্বাভাবিক নয় বলে তারা নিরপেক্ষ ভেন্যুতে আমন্ত্রণ জানিয়েছে বাংলাদেশকে। আফগান অধিনায়ক আজগর স্ট্যানিকজাইও দেরাদুনের সঙ্গে ঘরের মাঠের সঙ্গে  সাদৃশ্য খুঁজে পেয়েছেন।

তাই তাদের ঘরের মাঠে প্রথম ম্যাচটাকেই গুরুত্বপূর্ণ ভাবছেন টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান, ‘প্রথম ম্যাচটা গুরুত্বপূর্ণ। শুরুটা যদি ভালো করতে পারি তাহলে মোমেন্টাম আমাদের পক্ষেই থাকবে। পরের দুই ম্যাচের জন্য আমাদের কাজটা সহজ হয়ে যাবে।’

সাকিব প্রথম ম্যাচে মোমেন্টাম পাল্টানোর কথা বললেও দলে নেই তারকা পেসার মোস্তাফিজুর রহমান। একই সঙ্গে প্রস্তুতি ম্যাচে আফগান ‘এ’ দলটিই সেখানে যা করে দেখালো তেমন অবস্থায় প্রথম ম্যাচে বাংলাদেশ কী করে সেটাই এখন দেখার।

 

বাংলাদেশ দল:

 আজকের ম্যাচে যারা থাকছেন- সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ (সহ অধিনায়ক), তামিম ইকবাল, মুশফিকুর রহিম, লিটন দাস, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ, নাজমুল ইসলাম, রুবেল হোসেন ও আবু জায়েদ।

 কেআই/ এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি