ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

পাকিস্তানের ইনিংস পরাজয়, সিরিজ ড্র

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৩৯, ৪ জুন ২০১৮

লর্ডসের হারের বদলা লিডসে নিল ইংল্যান্ড। লর্ডসে সিরিজের প্রথম টেস্টে ব্রিটিশদের ৯ উইকেটে পরাজিত করেছিল সরফরাজরা। দ্বিতীয় টেস্টে ইঁটের জবাব পাথরেই দিল ইংল্যান্ড। হেডিংলে টেস্টে পাকিস্তানকে ইনিংসে হারিয়ে দু’ম্যাচের সিরিজ ড্র করল রুটরা।
অ্যান্ডারসন, ব্রড ও ওকসের দাপুটে বোলিংয়ে পাকিস্তানের প্রথম ইনিংস ১৭৪ রানে গুটিয়ে দিয়েছিল ইংল্যান্ড। শাদব খান (৫৬) ছাড়া আক কোনও পাক ব্যাটসম্যানই প্রথম দিনের তাজা পিচে ব্রিটিশ পেসারদের মোকাবিলা করতে পারেননি। ইংল্যান্ডের পেসারত্রয়ী নিজেদের মধ্যে তিনটি করে উইকেট ভাগ করে নেন।
পাল্টা ব্যাট করতে নেমে ৭ উইকেটে ৩০২ রান তুলে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছিল ইংল্যান্ড। তার পর থেকে খেলত নেমে রুটরা তাদের প্রথম ইনিংস শেষ করে ৩৬৩ রানে। জোস বাটলার ৮০ রান করে অপরাজিত থাকেন। এছাড়া অ্যালেস্টার কুক ৪৬, কিটন জেনিংস ২৯, জো রুট ৪৫, ডমিনিক বেস ৪৯, ডেভিড মালান ২৮, জনি বেয়ারস্টো ২১, ক্রিস ওকস ১৭ ও স্যাম কুরান ২০ রান করেন।
পাকিস্তানের হয়ে ৩টি উইকেট নেন ফহিম আশরাফ। দু’টি করে উইকেট দখল করেন মহম্মদ আমির, মহম্মদ আব্বাস ও হাসান আলি। একটি উইকেট শাদব খানের।
প্রথম ইনিংসের নিরিখে ১৮৯ রানে পিছিয়ে থাকা পাকিস্তান দ্বিতীয় দফায় ব্যাট করতে নেমে চূড়ান্ত ব্যাটিং বিপর্যয়ে পড়ে। ৪৬ ওভারে মাত্র ১৩৪ রানে শেষ হয়ে যায় পাকিস্তানের দ্বিতীয় ইনিংস। ইমাম উল হক (৩৪), উসমান সালাউদ্দিন (৩৩) ও আজহার আলি (১১) ছাড়া দু’অঙ্কের রানে পৌঁছতে পারেননি কেউই।
দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের হয়ে তিনটি করে উইকেট দখল করেন ব্রড ও বেস। দু’টি উইকেট অ্যান্ডারসনের। একটি করে উইকেট পেয়েছন কুরান ও ওকস।
এক ইনিংস ও ৫৫ রানের বিশাল ব্যবধানে দ্বিতীয় টেস্ট জিতে সিরিজ ড্র’করে ইংল্যান্ড। জোস বাটলার ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন৷ সিরিজ সেরা হয়েছেন মহম্মদ আব্বাস।

এসএ/

 

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি