ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

এ কোন সালাহ?

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৩১, ৮ জুন ২০১৮

মুহাম্মদ সালাহ-র তো এখন মাদ্রিদে থাকার কথা । চোট সারানোর জন্য তাঁকে সেখানেই রিহ্যাবের পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। কিন্তু তা না করে যুদ্ধবিধ্বস্ত ইরাকের রাস্তায় রাস্তায় এ কী করছেন লিভারপুলের স্টার স্ট্রাইকার? তাঁকে ঘিরে রীতিমতো ভিড় জমিয়েছেন সমর্থকরাও, কেউ কেউ সুযোগ বুঝে তুলে নিচ্ছেন সেলফিও। ব্যাপারটা কী?

না উনি মহম্মদ সালাহ নন, দেখতে হুবহু মিশরীয় মহাতারকার মতো এই ব্যক্তির নাম হুসেন আলি। তিনিও অবশ্য ফুটবল খেলেন, তবে মুহাম্মদ সালাহর মতো বিশ্বজোড়া খ্যাতি নেই। ইরাকের ক্লাব আল-জাওরার বি টিমে সুযোগ পেয়েছেন তিনি। বছর কুড়ির হুসেন প্রথম যখন নিজের ক্লাবে অনুশীলনে যান তাঁকে দেখে রীতিমতো চমকে যান কোচ।

আর সালাহর মত তাঁর এই চেহারায় এখন শহরজোড়া খ্যাতির শিখরে তুলে দিয়েছে হুসেনকে। তিনি এখন যেখানেই যান লোকে তাঁকে সালাহ মনে করে রীতিমতো ভি়ড় জমান তাঁর আশেপাশে। পরপর আবদার মেটাতে হয় সেলফির। সালাহ গোল করলে শুভেচ্ছাবার্তা পান তিনিও। চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে যখন সালাহ চোট পেলেন তাঁর পরদিন নাকি বেশ কিছু সমর্থক হুসেনকে দেখতে আসেন। তাঁকে দ্রুত সেরে ওঠার বার্তাও দেন কেউ কেউ। সব মিলিয়ে সালাহর দৌলতে এখন তারকার মতো জীবন কাটছে হুসেনের।

কিন্তু এসবের মধ্যে রয়েছে অন্ধকার দিকও। যুদ্ধবিধ্বস্ত ইরাকে গোটা পরিবারের দায়িত্ব একা হুসেনের উপরে। ফুটবল খেলে এখনও রোজগার আসে না। পেশা দিনমজুরি, কিন্তু চারিদিকে ভক্তসমাগমে তাও আর সম্ভব হচ্ছে না। হুসেনের আশা, সালাহর মতো একদিন তিনিও বিখ্যাত ফুটবলার হবেন। নিজের দল ইরাকের হয়ে বিশ্বকাপ খেলবেন। ইরাকের মহম্মদ সালাহ হয়ে উঠতে চান হুসেন। ফুটবল খেলেই আর্থিক অনটন দূর করতে চান।

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি