ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪

রেকর্ড গড়লেন সালমা-রুমানারা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৩৬, ১০ জুন ২০১৮ | আপডেট: ১১:৩৩, ১৩ জুন ২০১৮

ভারত হারিয়ে অনন্য রেকর্ড গড়লেন সালমা-রুমানারা। আন্তর্জাতিক ক্রিকেটে প্র্রথম এশিয়া কাপ জিতলেন বাংলাদেশের নারীরা। ভারতের নারী ক্রিকেট দলকে ৩ উইকেটে হারিয়ে তারা এ ইতিহাস গড়েন। জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন অধিনায়ক সালমা (২৭ রান) ও রুমানা (২৩ রান)।

আজ রোববার মালয়েশিয়ার কুলালামপুরে অনুষ্ঠিত নারী এশিয়া কাপ টি-টোয়েন্টির ফাইনালে টস জিতে ভারতকে ব্যাট করার আমন্ত্রন জানান বাংলাদেশ দলের অধিনায়ক সালমা খাতুন। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১১২ রান সংগ্রহ করে ভারত। জবাবে ৭ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় মেয়েরা।

আন্তর্জাতিক ক্রিকেটে কোনো দ্বিপক্ষীয় সিরিজ জেতেনি বাংলাদেশ। সেটি ছেলেদের ক্রিকেট হোক কিংবা মেয়েদের। দীর্ঘদিন এই শিরোপা-শূন্যতা দূর করলেন বাংলাদেশের মেয়েরা।

টুর্নামেন্টজুড়ে দুর্দান্ত খেলেছে বাংলাদেশের মেয়েরা। শ্রীলঙ্কার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে হারলেও টানা চার জয় নিয়ে ফাইনালে উঠেছেন সালমারা। এই সিরিজে দু’বার ভারতকে হারিয়ে ইতিহাস গড়লেন সালমা-রুমানারা।

বাংলাদেশের জয়ের পথে ব্যাট হাতে অনন্য ভূমিকা পালন করেছেন সালমা ও রুমানা আহমেদ। দুজনের ব্যক্তিগত সংগ্রহ যথাক্রমে ২৭ ও ২৩ রান। রুমানা আহমেদ বল হাতেও নিয়েছেন দুই উইকেট।

টিআর/ এআর

 


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি