ঢাকা, বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪

মেসুত ওজিলের দাবি মিথ্যা, অপমানজনক: লো

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০৩, ২৯ আগস্ট ২০১৮

জার্মান ফুটবলে বর্ণবাদ ছোবলে মেরেছে, এমন অভিযোগ তুলে আন্তর্জাতিক ফুটবল থেকে আগেই অবসর নিয়েছেন দলের বিশ্বকাপজয়ী ফুটবলার মেসুত ওজিল। সেই ধাক্কা এখনো সামলে উঠতে পারেনি টিম জার্মানি। বর্ণবাদের অভিযোগে খোদ জার্মান ফুটবল নিয়ে যখন আন্তর্জাতিক পাড়া সরগরম, তখন দেশটির কোচ জোয়াকিম লো বলছেন ভিন্ন কথা। তার ভাষ্য, ওজিলের দাবি পুরোপুরি মিথ্যা, যা জার্মান ফুটবলের জন্য অপমানজনক।

এর আগে দলের ম্যানেজার জোয়াকিম লোসহ বাকি ফুটবলারেরা ওজিলের এমন বিদায় মেনে নিতে পারেননি। জানিয়েছিলেন সমবেদনাও। তার মাস না পেরুতেই এবার খোদ ওজিলের দিকেই আঙ্গুল তুলছেন কোচ লো। সাংবাদিকদের সঙ্গে আলাপকালে লো বলেন, আমার সময়ে জার্মান ফুটবলে কোনো ধরণের বর্ণবাদের ছায়া ছিল না। ওজিল যে দাবি করেছে, তা নিতান্তই বাড়াবাড়ি আর মিথ্যা।

উল্লেখ্য, গত বিশ্বকাপে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জার্মানি গ্রুপ পর্বও পেরুতে পারেনি। আর এতেই জার্মান দলের ভক্ত থেকে নিয়ন্ত্রক সবাই দুষছেন ওজিলের বাজে পারফরমেন্সকে। এটা ঠিক, বিশ্বকাপে নিজেকে মেলে ধরতে পারছিলেন না ওজিল। তাই বলে জার্মান ভক্তরা তাকে তুর্কী দোষর বলবে? সামাজিক যোগযোগ মাধ্যমে হুমকি দেবে? এতেই এক প্রকার ক্ষিপ্ত হয়ে আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালেন ওজিল।

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি