ঢাকা, মঙ্গলবার   ১৬ জুলাই ২০২৪

আজ টাইগারদের ট্রফি ছোঁয়ার দিন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১৭, ২৮ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ১৩:০৩, ২৮ সেপ্টেম্বর ২০১৮

এশিয়া কাপের ফাইনালে মাঠে নামতে প্রস্তুত ভারত-বাংলাদেশ। শিরোপার লড়াইয়ে শুক্রবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টাইগারদের বিপক্ষে ‘পূর্ণশক্তির’ একাদশ নিয়েই নামছে টিম ইন্ডিয়া। সেই সঙ্গে টাইগারদের জন্য স্বপ্নের ট্রফি ছুঁয়ে দেখার দিন আজ। যা এখন টিম টাইগারদের জন্য বড় চ্যালেঞ্জ।

আজ অধিনায়কত্বে ফিরে আসছেন ভারতের রোহিত শর্মা। গেল ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে দলকে নেতৃত্ব দেন মাহেন্দ্র সিং ধোনি। ক্যাপ্টেন্সি হারালেও দলে থাকছেন এ উইকেটরক্ষক-ব্যাটসম্যান। একাদশে ফিরছেন রোহিতের ডেপুটি শিখর ধাওয়ানও। আগের ম্যাচে দুই ওপেনারই বিশ্রামে ছিলেন। বাকি নিয়মিত মুখগুলোও ফিরছেন।

বাংলাদেশের বিপক্ষে সম্ভাব্য ভারত একাদশ

রোহিত শর্মা, শিখর ধাওয়ান, আম্বাতি রাইডু, দিনেশ কার্তিক, মহেন্দ্র সিং ধোনি, কেদার জাদব, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, কুলদ্বীপ যাদব, যুজবেন্দ্র চাহাল ও জাসপ্রিত বুমরাহ।

এদিকে বিগত দিনগুলোর চিত্র দেখলে বলতে হয়- বাংলাদেশ ফাইনালে উঠে আর পারে না। প্রতিপক্ষ ভারত হলে আরও না। ইতিহাস বলছে সেই কথা। ভারতের সামনে দাঁড়ানো যায়নি বিশ্ব আসরেও। ২০১৫-র বিশ্বকাপ কোয়ার্টার ফাইনালে পারেনি। পারেনি গত বছর আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনালেও। ২০১৬ সালে টি-টোয়েন্টি ফরম্যাটে হওয়া এশিয়া কাপ ফাইনালেও ভারতের ট্রফি জয়ের দৃশ্য দেখতে হয়েছে। এই বছর মার্চে শ্রীলঙ্কায় নিদাহাস টি-টোয়েন্টি ট্রফির ফাইনালেও একই দৃশ্য।
ট্রফি জেতার পথে শেষ বাধা পেরোনোর চ্যালেঞ্জে আজ তাই অবধারিতভাবেই কিছু পরিবর্তন এনেই নামছে বাংলাদেশ। মমিনুল হকের জায়গায় একাদশে ঢুকছেন বাঁহাতি স্পিনার নাজমুল ইসলাম (অপু)। আগের দুই ম্যাচে ছয় নম্বরে ব্যাটিং করলেও ফাইনালের মঞ্চে ইমরুল কায়েস তার নিজের জায়গাও ফিরে পাচ্ছেন বলে দলীয় সূত্রের খবর। অর্থাৎ আজ লিটন কুমার দাশের সঙ্গে ওপেনিংয়ে নামছেন এই বাঁহাতি ব্যাটসম্যান। সে জন্য সৌম্য সরকারকে চলে যেতে হচ্ছে সাত নম্বরে।

যা হোক; টিম টাইগার পাকিস্তানের সঙ্গে জেতার পর থেকে বেশ উজ্জিবিত। দলের সবাই যে চমক দেখিয়েছে গত ম্যাচে তা যদি অব্যাহত থাকে তবে সবই সম্ভব। আর এবার যদি ট্রফি ঘরে আনা সম্ভব না হয় তবে মাশরাফির জন্য হয়তো আর এমন দিন আসবে না। তাই সবার হয়তো সেদিকে নজরই বেশি থাকবে।

এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি