ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

আত্মাহুতিতে শতক বঞ্চিত ইমরুল কায়েস

প্রকাশিত : ২২:০৭, ২৪ অক্টোবর ২০১৮ | আপডেট: ২২:১১, ২৪ অক্টোবর ২০১৮

নিজের শতক থেকে মাত্র ১০ রান দূরে। দলের প্রয়োজন ৩৬ রান। হাতে রয়েছে ১২ওভারেরও বেশি বল। এমন অবস্থায় ছয় মারতে গিয়ে  আউট হওয়াকে ক্রিকেট বোঝা কেউই বুদ্ধিমানের কাজ বলবেন না।

ঠিক এই কাজটিই করে টানা দ্বিতীয় ম্যাচে শতক বঞ্চিত রইলেন ফর্ম ফিরে পাওয়া উদ্বোধনী ব্যাটসম্যান ইমরুল কায়েস।

জিম্বাবুয়ের বিপক্ষে ২৪৭ রানের লক্ষে খেলতে নেমে দলীয় ২১১ রানের মাথায় সিকান্দার রাজার বলে চিগুম্বরার হাতে তুলে দেন সহজ ক্যাচ। এরআগে তিনি ৭ চারে সংগ্রহ করেন ৯০ রান। ১১১ বলে করা এই ইনিংস তিনি ধৈর্য সহকারেই খেলেছিলেন। কয়েখবার জীবন পাওয়া ইমরুল আর শেষপর্যন্ত ধৈর্য ধরতে পারেন নি।

ইমরুল ফিরলেও ক্রিজে রয়েছেন মুশফিক। ৩৯ বলে ৩১ রানে ব্যাট করছেন তিনি। ৪০ ওভার শেষে টাইগারদের সংগ্রহ ২২০। প্রয়োজন মাত্র আর ২৮ রান।

এরআগে টসে হেরে ব্যাট করতে নেমে ২৪৬ রান সংগ্রহ করে জিম্বাবুয়ে। জবাবে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে লিটন দাস ও ইমরুল কায়েস মিলে করেন ১৪৮ রান।

ব্যক্তিগত ৮৩ রানে লিটন আউট হলে ক্রিজে আসেন রাব্বি। তবে পঞ্চম বলেই নিজের বোকামিতে ক্রিজের বাইরে এসে টেইলের স্ট্যাম্পিং এর কাছে পরাস্ত হন রাব্বি।

প্রথম ম্যাচেও ‘ডাক’ এর পর এই ম্যাচে রাব্বির দলে থাকা ছিলো প্রশ্নবিদ্ধ। তবে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার আস্থায় দলে থেকেও প্রতিদান দিতে পারেননি সেই ভরসার। ক্রিজের অপর প্রান্তে ৭৪ বলে ৬৪ রান করা সেট ব্যাটসম্যান ইমরুল কায়েসকে সঙ্গ দিতে পারেননি এই ব্যাটসম্যান।

প্রসঙ্গত, সিরিজের প্রথম ম্যাচে মিরপুরে জিম্বাবুয়েকে ২৮ রানে হারিয়ে ১-০-তে এগিয়ে আছে বাংলাদেশ। আজকের ম্যাচ জিততে পারলেই সিরিজ নিশ্চিত হবে টাইগারদের।

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি