ঢাকা, মঙ্গলবার   ১৪ মে ২০২৪

ওপেনিংয়ে তামিমের সঙ্গী কে: ইমরুল-সৌম্য নাকি লিটন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৫৫, ২৭ অক্টোবর ২০১৮ | আপডেট: ১৯:১০, ২৭ অক্টোবর ২০১৮

বাংলাদেশের কিক্রেটে তামিম ইকবালের সঙ্গে কে ওপেনিং করবেন? এটা একটা বড় প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে ক্রিকেটপ্রেমীদের কাছে। কারণ সৌম্য সরকার, লিটন দাস, ইমরুল কায়েস এই তিনজনের মধ্যে কাকে নেওয়া হবে। এটা নিয়ে মধুর সমস্যায় পড়েছে ক্রিকেটপ্রেমীরা।

জিম্বাবুয়ের বিপক্ষে শেষ ম্যাচে সুযোগ পেয়ে সৌম্য সরকার দারুন খেলেছেন। আগের ছন্দ ফিরে পেয়েছেন সৌম্য সরকার। আর এশিয়া কাপে ফিইনাল ম্যাচে সেঞ্চুরি করে লিটন দাশও জানান দিয়েছেন তার অবস্থান। আর ইমরুল কায়েস জিম্বাবুয়ে সিরিজে দুই সেঞ্চুরিসহ সবচেয়ে বেশি রানের রেকর্ড গড়ে তার অবস্থানটাও জানান দিয়েছেন। ফলে এই তিনজনের কাকে তামিমের সঙ্গে ওপেনিং করাবে বাংলাদেশ টিম। এটাই এখন বড় প্রশ্ন হয়ে দাড়িয়েছে।

তবে বাংলাদেশের ব্যাটিং কোচ নীল ম্যাকেঞ্জি এর এক সমাধান বের করেছেন। `ধারাবাহিক থাকা`। সৌম্য, ইমরুল এবং লিটনের সঙ্গে সেই ধারাবাহিক থাকার খাতায় যোগ করেছেন মোহাম্মদ মিঠুনের নামও। তার মতে, যারা দলে ধারাবাহিকতা দেখাতে পারবে টিকে যাবে তারাই। আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজ এবং বিপিএলের ফর্ম দিয়ে নিশ্চয় ধারাবাহিকদের মূল্যায়ন করবে টিম ম্যানেজমেন্ট।

ম্যাকেঞ্জি বলেন, যখন দলে জায়গা পাওয়ার জন্য বেশি প্রতিযোগি থাকবে তখন আপনাকে ধারাবাহিক হতে হবে। একটি সেঞ্চুরি পাওয়ার পর শূন্য কিংবা পাঁচ-সাত রান করে আউট হয়ে গেলে তাতে লাভ হবে না। অনেক ব্যাটসম্যান উঠে আসছে। তারা জায়গার জন্য লড়ছে। এটা নির্বাচকদের ঝামেলাই ফেলে দেবে। তবে দলের জন্য যেটা সবচেয়ে ভালো সেটাই খুঁজে বের করতে হবে।

দলের কৌশল নিয়ে ম্যাকেঞ্জি বলেন, কখন ব্যাটসম্যানরা বলে হিট করবে, কখন করবে না কিংবা ফাঁকা জায়গা দেখে হিট করবে এই ব্যাপারটা বুঝতে হবে। দক্ষিণ আফ্রিকা কিংবা ওয়েস্ট ইন্ডিজের মতো ব্যাট করার তো দরকার নেই। খেলতে হবে বাংলাদেশি স্টাইলে। বাংলাদেশ ব্যাটসম্যানদের ফাঁকা জায়গা দেখে খেলতে হবে। উইকেট টু উইকেট চটপটে হতে হবে। ফাঁকা দেখে শট খেলো, দ্রুত রান নাও। এরপর বড় শট এমনিই খেলা যাবে। এই সিরিজে আমাদের ব্যাটসম্যানরা দারুণ কিছু ছক্কা তুলেছে যা তাদের আত্মবিশ্বাস বাড়িয়েছে।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি