ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

ফাইনালে উইন্ডিজের বিপক্ষে টাইগারদের সম্ভাব্য একাদশ

প্রকাশিত : ১০:৫৩, ১৭ মে ২০১৯

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে আজ মাঠে নামছে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ। শুক্রবার বিকাল পৌনে ৪টায় ডাবলিনের মালাহাইডে মুখোমুখি হবে ক্যারিবীয়-টাইগাররা।

পুরো সিরিজেই দুর্দান্ত ছন্দে থাকা টাইগারদের চোখ এখন শিরোপায়। সেই শিরোপা জয়ের লক্ষ্য নিয়ে মাঠে নামছে টাইগাররা।

সিরিজের ফাইনাল নিশ্চিত হয়েছে আগেই। সব ম্যাচ জিতেই পয়েন্ট টেবিলের শীর্ষে টিম বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আগের দুই ম্যাচের দুটিতেই জিতেছে মাশরাফি বাহিনী। আয়ারল্যান্ডের সাথে একটি ম্যাচ বৃষ্টিতে ভাসলেও অন্য ম্যাচে অনায়াসে জয় তুলে নেয় তারা।

ওয়েস্টইন্ডিজের বিপক্ষে মাঠে নামার আগে টাইগার বাহিনী ইতিমধ্যে তাদের শক্তি জানান দিয়েছে । ওয়েস্ট ইন্ডিজ ও আয়ারল্যান্ডের সাথে জয়ের মাধ্যমে বাংলাদেশের বোলিং ও ব্যাটিং লাইন যে তাদের সেরাটা দিয়ে খেলছেন তারও প্রমাণ দিয়েছে ত্রিদেশীয় সিরিজের প্রতিটি ম্যাচে। ৩০০ রানের বিশাল পাহার হলেও তা ডিঙিয়ে জয় তুলে নিয়েছে টাইগার বাহিনী।

ফাইনালের আগে বড় ধাক্কা বাংলাদেশ শিবিরে! আয়ারল্যান্ডের বিপক্ষে ব্যাটিংয়ের সময় চোট পেয়েছেন সাকিব। তার চোট বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে। তিনি ফাইনালি লড়াইয়ে মাঠে নামতে পারবেন কিনা সেটি এখনও নিশ্চিত নয়। দেশসেরা অলরাউন্ডার খেলতে না পারলে শিরোপা নির্ধারণী ম্যাচে একাদশে দেখা যেতে পারে মেহেদী হাসান মিরাজকে। এ ছাড়া আরও রদবদল ঘটতে পারে।

বাংলাদেশ এখন পর্যন্ত কোনো ত্রিদেশীয় সিরিজের শিরোপা জিততে পারেনি। এ নিয়ে সপ্তমবারের মতো এমন টুর্নামেন্টের ফাইনাল খেলতে যাচ্ছেন মাশরাফিরা। এবার সেই আক্ষেপ ঘোচাতে চান তারা। সেই লক্ষ্য নিয়েই মাঠে নামছেন টাইগাররা।

বাংলাদেশ সম্ভাব্য একাদশ

তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান/লিটন দাস, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা(অধিনায়ক) ও মোস্তাফিজুর রহমান/আবু জায়েদ রাহী।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি