ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

নিউজিল্যান্ডকে ২৪৫ রানের টার্গেট টাইগারদের

প্রকাশিত : ২২:৩১, ৫ জুন ২০১৯

বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডকে জয়ের জন্য ২৪৫ রানের লক্ষ্য ছুড়ে দিয়েছে মাশরাফি বাহিনী। ইনিংস শেষ হওয়ার ৪ বল আগেই অলআউট হয় তারা।

ইনিংসের শুরুতেই তামিম ইকবাল ও সোম্য সরকারের উইকেট হারিয়ে বিপাকে পড়ে বাংলাদেশ। পরে সাকিব আল হাসানের ৬৪ রানের ইনিংসে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। কিন্তু শেষে পর্যায়ে একের পর এক উইকেট হারিয়ে ২৪৪ রানেই গুটিয়ে যায়া টিম বাংলাদেশ।

টাইগার ওপেনার জুটি সৌম্য সরকার ও তামিম ইকবাল শুরুতে সতর্ক ব্যাটিং করে। কিন্তু বেশি দূর যেতে পারেনি তারা। নিজের ২৫ রানে মাঠ ছাড়তে হয় সৌম্যকে এবং ২৪ রানে আউট হন তামিম।

এরআগে ওভালে টসে হেরে ব্যাটিং পায় মাশরাফির দল। লন্ডনের কেনিংটন ওভালে ম্যাচটি শুরু হয় সন্ধ্যা সাড়ে ৬টায়।

সৌম্য ও তামিমের বিদায়ের পর দলের হাল ধরেছিলেন সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। ২৩ ওভারে ১১০ রান করে ফেলে টিম টাইগার। কিন্তু ২৪ তম ওভারে হঠাৎ কভারে পুশ করেই রান নিতে চাইলেন মুশফিক। এক দৌড়ে ক্রিজের মাঝামাঝি চলে যান তিনি। যা হওয়ার তাই হল। গাপটিলের থ্রোতে স্ট্যাম ভেঙে দেন উইকেট রক্ষক ল্যাথাম। এভাবেই ভেঙে গেল সাকিব-মুশফিকের জুটি।

প্রথম ২৫ ওভারে তিন উইকেট হারিয়ে ১২০ রান করে বাংলাদেশ। মুশফিকের পর মাঠে যান মিঠুন। সাকিব-মুশফিক জুটি আজ ৫০ রান তোলেন।

এখন পর্যন্ত ৩৪টি ম্যাচ খেলেছে বাংলাদেশ আর নিউজিল্যান্ড। ২৪টি জয়ে এগিয়ে আছে ব্ল্যাকক্যাপরা। বাংলাদেশের মতো উইলিয়ামসনরাও জয় দিয়ে আসর শুরু করেছে। নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে মাত্র ১৩৬ রানে গুটিয়ে দেয় নিউজিল্যান্ড। ১০ উইকেটে জয় পায় ব্ল্যাকক্যাপরা।

অন্যদিকে দক্ষিণ আফ্রিকাকে ২১ রানে পরাজিত করে শুভ সূচনা করেছে বাংলাদেশ। বাংলাদেশের করা ছয় উইকেটে ৩৩০ রানের জবাবে আট উইকেটে ৩০৯ রানে থেমে যায় দ. আফ্রিকা।

এমএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি