ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

আজ পাকিস্তানের ‘ডু-অর-ডাই’

প্রকাশিত : ১৫:৪৯, ২৩ জুন ২০১৯

চলতি বিশ্বকাপের ৩০তম ম্যাচে মুখোমুখি টেবিলের তলানির দিকের দুই দল আনপ্রেডিক্টেবল খ্যাত পাকিস্তান ও `চোকার` খ্যাত দক্ষিণ আফ্রিকা। বড় দল, বড় নাম, বড় তারকা- কি নেই এ দুটি দলের! স্বাভাবিকভাবেই চলমান বিশ্বকাপের শুরু থেকেই, আরো ভালো ভাবে বললে- বিশ্বকাপের কাউন্টডাউন শুরু হওয়ার পর থেকেই বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ এই আসরের সেমিফাইনালের প্রত্যাশিত দলগুলোর মধ্যেই নাম ছিল পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার।

কিন্তু অর্ধেকেরও বেশি পার হয়ে যাওয়া বিশ্বকাপের এই পর্যায়ে এসে আসলে বাস্তব চিত্রটা দেখা যাচ্ছে ভিন্ন। একের পর এক হারে বিশ্বকাপের সেমিফাইনালে খেলার স্বপ্নটা এরই মধ্যে ফিকে হয়ে গেছে দক্ষিণ আফ্রিকার। আর `৯২ বিশ্বকাপের চ্যাম্পিয়ন পাকিস্তানও আছে নড়বড়ে অবস্থানে। আরো ভালো ভাবে বললে, বিভিন্ন হিসেবের ওপর দাঁড়িয়ে পাকিস্তানের সেমিফাইনাল স্বপ্ন। আর এই স্বপ্নকে টিকিয়ে রাখতে ইমরান তাহির-আমলাদের বিপক্ষে জিততেই হবে পাকিস্তানকে। নইলে অবস্থান হবে প্রোটিয়াদের মতই। একেবারে `ডু-অর-ডাই` অবস্থা আর কি!

 

চলমান বিশ্বকাপে এখন পর্যন্ত ৬ ম্যাচে মাত্র একটি জয় নিয়ে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ৩ পয়েন্ট। পাকিস্তান ধরতে গেলে প্রোটিয়াদের থেকে কিছুটা সুবিধাজনক অবস্থায় আছে। প্রোটিয়াদের থেকে এক ম্যাচ কম খেলেও সমান সংগ্রহ ৩ পয়েন্ট সরফরাজবাহিনীর। তাই সেমির সম্ভাবনা টিকিয়ে রাখতে হলে এই ম্যাচটি অবশ্যই জিততে হবে পাকিস্তানকে। একই সঙ্গে জিততে হবে বাকি তিন ম্যাচও।

তবে এই ম্যাচে পাকিস্তানের প্রেরণা হতে পারে চ্যাম্পিয়নস ট্রফিতে প্রোটিয়াদের বিপক্ষে ম্যাচ জেতা পারফরম্যান্স। সেবার বৃষ্টি আইনে প্রোটিয়াদের ১৯ রানে হারায় পাকিস্তান। সেই সুখ স্মৃতি নিয়েই আজ ব্যাটিংয়ে নেমেছে পাকিস্তান।

 

 টিআর/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি