ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

দুর্দান্ত বোলিংয়ে মোস্তাফিজের ৫ উইকেট

প্রকাশিত : ২০:২৪, ২ জুলাই ২০১৯ | আপডেট: ২০:৫৯, ২ জুলাই ২০১৯

প্রথমবারের মতো এবারের বিশ্বকাপে ৫উইকেট তুলে নিলেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। ডেথ ওভারে তার দুর্দান্ত বোলিংয়ে খেলায় ফিরে আসে টাইগাররা। খেলার শুরুতে রোহিত-রাহুল যেভাবে রান তুলছিলেন, এতে চারশর কাছাকাছি রান অসম্ভব ছিল না। কিন্তু মোস্তাফিজের দুর্দান্ত বোলিংয়ে ৩১৪ রানে লাগাম টেনে ধরে ভারতের। শেষ ১০ ওভারে মাত্র ৬৩ রানে ভারতকে হারাতে হয়েছে পাঁচটি উইকেট।

৩৯ ওভারে জোড়া আঘাতে কোহলি আর পান্ডিয়াকে ফিরিয়ে টাইগারদের খেলায় ফেরান কাটার মাস্টার মুস্তাফিজ। এ দুজনকে ফেরাতে অবশ্য অবদান ছিলো আগের দুই উইকেট নেয়া রুবেল-সৌম্যের। কোহলি রুবেলের হাতে এবং পান্ডিয়া সৌম্যের হাতে ক্যাচ দিয়ে ফিরলে ২৩৭ রানেই ৪ উইকেট হারায় ভারত।

পরে ৪৮তম ও শেষ ওভারে আরও তিন উইকেট তুলে নিয়ে ভারতের বিপক্ষে আরও একবার এবং বিশ্বকাপে প্রথমবারের মত পাঁচ বা ততোধিক উইকেট লাভ করলেন দ্য ফিজ। আর এতেই ডেথ ওভারের দুর্বলতা কাটিয়ে পটাপট উইকেট তুলে নিয়ে রানও চেক দেয় বাংলাদেশ। ফলে ৯ উইকেট হারিয়ে ৩১৪ রানেই থামতে বাধ্য হয় ভারত।

চলতি বিশ্বকাপের ৪০তম ম্যাচে বাঁচা মরার লড়াইয়ে ভারতের মুখোমুখি হয় বাংলাদেশ। এজবাস্টনের এ ম্যাচে টস জিতে ব্যাটিং নেয় ভারত। এ ম্যাচে জিতলে সেমির স্বপ্ন টিকে থাকবে টাইগারদের। আর হারলেই বিদায়। তবে জিতলেও অন্যদের দিকে তাকিয়ে থাকতে হবে মাশরাফিদের।

বিশ্বকাপের সেমি ফাইনালের পথে এগিয়ে যেতে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে টিম ইন্ডিয়া তুলেছে ৩১৪ রান। সেঞ্চুরি হাঁকিয়েছেন ওপেনার রোহিত শর্মা। ফিফটির দেখা পান আরেক ওপেনার লোকেশ রাহুল।

গ্রুপ পর্বে এখন পর্যন্ত মাত্র একটি ম্যাচে হেরেছে কোহলির দল। পয়েন্ট টেবিলে আছে দুই নম্বরে। আর বাংলাদেশ সাত ম্যাচে পেয়েছে ৭ পয়েন্ট।

টিআর/

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি