ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করলো আইরিশরা

প্রকাশিত : ২৩:৫০, ৭ জুলাই ২০১৯

জিম্বাবুয়ের দেয়া ১৯০ রানের ছোট লক্ষ্য তাড়া করতে নেমে ৪ উইকেট হারিয়ে জয় তুলে নেয় আয়ারল্যান্ড। এর মধ্যদিয়ে তিন ম্যাচ সিরিজে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশের লজ্জা দিলো আইরিশরা। এর আগে  আইরিশ বোলারদের তোপের মুখে পড়ে ১৯০ রানেই গুটিয়ে যায় জিম্বাবুয়ে। জবাব দিতে নেমে দারুন সূচনা করে দুই ওপেনার পল স্টারলিং ও জেমস ম্যাককলাম। শেষ পর্যন্ত ৫৬ বল হাতে রেখেই ৪ উইকেটে ১৯১ রান তুলে জয়ের বন্দরে পৌঁছায় উইলিয়াম পোর্টাফিল্ডরা।  

রোববার বেলফাস্টের স্টোরমন্টের সিভিল সার্ভিস ক্রিকেট ক্লাব মাঠে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় জিম্বাবুয়ে। তবে আইরিশ বোলিং তোপে ক্যাপ্টেন মাসাকাদজার সে সিদ্ধান্তকে ভুল প্রমাণিত করেন ব্যাটসম্যানরা। একমাত্র শন উইলিয়ামস ছাড়া আইরিশ বোলারদের সামনে দাঁড়াতে পারেননি কেউই।

মাত্র ৩১ রানে তিন উইকেট পতনের পর ক্রিজে আসেন এই বাঁহাতি অলরাউন্ডার। ক্রিজে আসার পরও তাকে দেখতে হয় অন্যদের আসা-যাওয়া। ফলে ক্রিজে ধৈর্য্যের সঙ্গে খেলতে হয় তাকে। অষ্টম ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে তাই ১০৩ বল খেলেও তার নামের পাশে জমা হয় ৬৭ রান। ছয় বাউন্ডারির সাহায্যে দলের পক্ষে সর্বোচ্চ ওই ইনিংস খেলেন উইলিয়ামস।

উইলিয়ামস ছাড়া লেট অর্ডারে মুতুম্বামি ও জার্ভিস দুজনেই ২৮ রান করে, ক্যাপ্টেন মাসাকাদজা ২৩ এবং ওপেনিং থেকে ডিমোশন পাওয়া সোলেমান মিরে করেন ১৪ রান। ফলে ১৯০ রানেই শেষ হয় জিম্বাবুয়ের ইনিংস।

আর সফরকারীদের ওই রানে গুটিয়ে দিতে সমানভাবেই অবদান রাখেন আইরিশ বোলাররা। এদের মধ্যে সর্বোচ্চ তিনটি উইকেট লাভ করেন টিমোথি মুরতাগ। এছাড়া এ্যাডেইর, র‍্যানকিন, গেটকেইট প্রত্যেকে লাভ করেন দুটি করে উইকেট।

তবে আট ওভার বল করে ২৫ রান দিলেও কোন উইকেট পাননি আইরিশ অলরাউন্ডার কেভিন ও`ব্রায়েন।

আই/কেআই


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি