ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

মিরাজের আঘাতেও থামছে না লঙ্কান ঝড় 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৪৯, ২৮ জুলাই ২০১৯

করুনারত্নেকে ফিরিয়ে লঙ্কান শিবিরে প্রথম আঘাত হানেন মেহেদি মিরাজ। ডানহাতি এই স্পিনারের ঘূর্ণিতে সরাসরি বোল্ড ফেরার আগে আভিস্কা ফার্নান্ডোর সঙ্গে ৭১ রানের দুরন্ত সূচনা এনে দেন দিমুথ। অধিনায়ককে হারালেও থামেনি লঙ্কান ঝড়, ফার্নান্ডোর ফিফটিতে ছুটছে জয়ের লক্ষ্যেই।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১৮ ওভারে লঙ্কানদের সংগ্রহ এক উইকেটে ১১০। ফার্নান্ডো ৭১ রানে এবং কুশল পেরেরা ১৩ রানে ক্রিজে আছেন। আর সাজঘরে ফেরার আগে করেন ২৯ বলে ১৫ রান করেন করুনা। 

এর আগে মুশফিকুর রহিমের অনবদ্য ব্যাটিংয়ে শ্রীলঙ্কাকে ২৩৯ রানের লক্ষ্য দিতে সক্ষম হয় বাংলাদেশ। লঙ্কান বোলারদের তোপে পড়ে ১১৭ রানেই ছয় উইকেট হারিয়ে দল যখন খাঁদের কিনারে তখনই ব্যাট হাতে হাল ধরেন মি. ডিপেন্ডেবল। তবে মাত্র ২ রানের জন্য সেঞ্চুরি মিস করেন তিনি।  

দলীয় ৩১ রান তুলতেই ফিরেছেন দুই ওপেনার। দুটি উইকেটই পেয়েছেন দুই লঙ্কান পেসার। এরপর অবশ্য একে একে ফিরেছেন মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ ও সাব্বির রহমান। আউটের মিছিলে সবশেষ সংযোজন মোসাদ্দেক হোসেন। ফলে ১১৭ রানেই ছয় উইকেট হারানোয় দুইশ পেরুনো নিয়েই দেখা দেয় শঙ্কা! 

তবে মিরাজকে নিয়ে সেই শঙ্কা দূর করেন মুশফিক। নিজে টানা দ্বিতীয় ফিফটি করার পাশাপাশি ৭ম উইকেটে গড়েছেন ৮৪ রানের বিপর্জয় এড়ানো জুটি। যাতে সম্মানজনক স্কোর গড়ার পাশাপাশি স্বাগতিকদের ২৩৯ রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশ। 

তবে মুস্তাফিজের ভুলে ২ রানের জন্য নিজের অষ্টম শতক বঞ্চিত হন মুশফিক। অপরাজিত থাকেন ৯৮ রানে। তাঁর ১১০ বলে এই সংগ্রামী ইনিংসে ছিল ছয়টি চার ও একটি ছয়ের মার। এতেই বুঝা যায় দলকে বিপর্জয়মুক্ত করতে কতটা সংগ্রাম করতে হয়েছে তাকে। 

এনএস/আরকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি