ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

বেনজেমার গোলে কষ্টার্জিত জয় রিয়ালের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১৫, ২৩ সেপ্টেম্বর ২০১৯

লা লিগায় টানা চার ম্যাচ অপরাজিত থাকার দৌড় ঘরের মাঠে থেমে গেল সেভিয়ার৷ আর এতে রিয়াল মাদ্রিদের কাটলো গেরো। করিম বেনজেমার গোলে কষ্টার্জিত জয় পেল জিনেদিন জিদানের দল।

রোববার রাতে লা লিগার ম্যাচে ১-০ গোলে জিতেছে স্পেনের সফলতম দলটি। ২০১৫ সালের পর এই প্রথম সেভিয়ার মাঠে জিতল লস ব্লাঙ্কোসরা। আর লিগে আট ম্যাচ পর অক্ষত রাখতে পারল নিজেদের জাল।

সেল্টা ভিগোর বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচে জয় দিয়ে এবার লা লিগা অভিযান শুরু করে রিয়াল মাদ্রিদ৷ পরে ভায়াদলিদ ও ভিয়ারিয়ালের কাছে পর পর দু’টি ম্যাচে আটকে যায় তারা৷ ঘরের মাঠে লেভান্তেকে হারিয়ে স্প্যানিশ লিগে জয়ে ফিরলেও চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে পিএসজি’র কাছে ০-৩ গোলে হারতে হয় জিদানের দলকে৷ সেই হারের ধাক্কা সামলে লিগে ফিরে সেভিয়ার আগ্রাসন থামিয়ে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে উঠে আসে রিয়াল৷

হুয়ান র‌্যামন সানচেজ স্টেডিয়ামে আক্রমণ-প্রতি আক্রমণে শুরু থেকে জমে ওঠে লড়াই। তবে প্রথমার্ধটা গোলশূন্য ব্যবধানে শেষের পর বিরতিতে যায় দু’দল।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৬৪তম মিনিটে দলকে এগিয়ে নেন বেনজেমা। কার্ভাহালের ক্রস থেকে অনবদ্য হেডারে সেভিয়ার জালে বল জড়িয়ে দেন ফরাসি ফরোয়ার্ড। ম্যাচের বাকি সময় স্কোরলাইনে কোনও পরিবর্তন না হওয়ায় জয় নিয়ে মাঠ ছাড়ে অতিথিরা।

এই জয়ে ৫ ম্যাচে ১১ পয়েন্ট ঘরে তোলে রিয়াল৷ শীর্ষে থাকা অ্যাথলেটিক বিলবাওয়ের সঙ্গে তাদের পয়েন্ট সংখ্যা সমান হলেও গোলপার্থক্যে পিছিয়ে থাকায় রিয়ালকে দ্বিতীয় স্থানে থেকে যেতে হয়৷ আর ১০ পয়েন্ট নিয়ে গ্রানাডা আছে তিনে। সমান পয়েন্ট নিয়ে পরের স্থানগুলোতে আছে রিয়াল সোসিয়েদাদ, সেভিয়া ও অ্যাথলেটিকো মাদ্রিদ।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি