ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

দিনের শুরুতেই শূন্য হাতে ফিরলেন এবাদত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৫৬, ২৪ নভেম্বর ২০১৯ | আপডেট: ১৩:৫৮, ২৪ নভেম্বর ২০১৯

অনুমিতভাবেই এবাদত হোসেন টিকতে পারলেন না বেশিক্ষণ। ইডেনে রোববার দিনের শুরুতে উমেষ যাদবের বলে বিরাট কোহলিকে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেছেন এবাদত (০)।

ইন্দোর টেস্টে ইনিংস ও ১৩০ রানের লজ্জাজনক হারের বৃত্তের প্রভাব পড়েছে এবার গোলাপি বলের ইডেন টেস্টেও।

টপ ও মিডল অর্ডার তিন ব্যাটসম্যানের শূন্যরানে ফেরায় বাংলাদেশের প্রথম ইনিংস গুটিয়ে যায় মাত্র ১০৬ রানে। যেখানে ক্রিজে থাকতে পেরেছেন মাত্র ৩০ দশমিক ৩ ওভার। ওই ইনিংসে স্পিন নয়, পুরো ১০ উইকেট উঠেছে পেসারদের ঝুলিতে।

জবাব দিতে নেমে ২৪১ রানের লিড নিয়ে প্রথম ইনিংস ঘোষণা দেয় ভারত। সেই লক্ষ্যে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে স্বাগতিক পেসারদের তোপের মুখে ফের বিপর্যস্ত হয় বাংলাদেশ। মাত্র ১৩ রানেই চার উইকেট হারিয়ে ধুঁকতে থাকা দলকে টেনে তোলার চেষ্টা করছেন মুশফিকুর রহিম। তার ফিফটিতে দেড়শ ছাড়ানো বাংলাদেশের সংগ্রহ দ্বিতীয় দিন শেষে ৬ উইকেটে ১৫২ রান।

এদিন, নিজের ২১তম টেস্ট ফিফটি তুলে নিয়ে মুশফিকুর রহিম ৫৯ রানে ক্রিজে থাকলেও ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে আউট হন তাইজুল ইসলাম (১১)। মূলত তার আউটের মধ্য দিয়েই শেষ হয় দ্বিতীয় দিনের খেলা।

৮৯ রানে পিছিয়ে থেকে তৃতীয় দিনে আজ নামে বাংলাদেশ। রোববার দুপুরে মাঠে নেমে ৪ বোলে শূন্য রানে সাজঘরে ফিরতে হয়েছে এবাদত হোসেনকে।

এমন পরিস্থিতিতে ইন্দোর টেস্টের ন্যায় আরেকটি ইনিংস হারের আশঙ্কায় এখন মুমিনুলরা। এখন শেষ ভরসা হিসেবে মুশফিকের দিকেই তাকিয়ে টাইগারভক্তরা।

এই প্রতিবেদন লেখা পযর্ন্ত দ্বিতীয় ইনিংসে ৭ উইকেটে ১৬৭ রানে ব্যাট করছে সফরকারীরা। ব্যাটিংয়ে আছেন মুশফিকুর রহীম (৬২) ও আল-আমিন হোসেন (৪)।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি