ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

আজ রাহুল দ্রাবিড়ের জন্মদিন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪৮, ১১ জানুয়ারি ২০২০

রাহুল দ্রাবিড়। ভারতের অন্যতম সেরা ব্যাটসম্যান তিনি। দায়িত্বশীল ব্যাটিং দিয়ে কিভাবে প্রতিরোধ গড়ে তুলতে হয় তার শ্রেষ্ঠ উদাহরণ তিনি। ‘দ্য ওয়াল’ খ্যাতি পাওয়া সাবেক এই তারকা ক্রিকেটারের জন্মদিন আজ ১১ জানুয়ারি।

জন্মদিন উপলক্ষে সামাজিক যোগাযোগ মাধ্যমে টিম ইন্ডিয়ার সাবেক এই অধিনায়ক শুভেচ্ছায় ভাসছেন।

প্রিয় সতীর্থের জন্ম দিনে শুভেচ্ছা জানিয়েছেন শচীন টেন্ডুলকার। টুইটারে তিনি লিখেছেন, ‘শুভ জন্মদিন জ্যাম্মি! তোমার ব্যাটিংয়ের ধরন সব সময় বোলারদের জন্য বড় জ্যাম তৈরি করত। দিনটা দারুণ কাটুক বন্ধু।’

দ্রাবিড়কে শুভেচ্ছা জানিয়ে টুইট করেছেন বীরেন্দর শেবাগ, যুবরাজ সিং, মোহাম্মদ কাইফ, ভিভিএস লক্ষণ, অজিঙ্কা রাহানে, হাশা ভোগলে,ঋদ্ধিমান শাহাসহ অনেকে। শুভেচ্ছা জানিয়ে টুইট করেছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা আইসিসি ও ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআইও।

উল্লেখ্য, দ্রাবিড় তার অবসরের আগে টেস্ট ও ওয়ানডে দুটিতেই ১০ হাজার রান সংগ্রাহকদের অভিজাত তালিকায় স্থান করে নেন দ্রাবিড়। ১৬৪ টেস্টে ৫২.৩১ গড়ে ১৬ সেঞ্চুরি ৬৩ ফিফটিতে ১৩,২৮৮ রান করেছেন তিনি। ৩৪৪ ওয়ানডে খেলে ৩৯.১৬ গড়ে করেছেন ১০,৮৮৯ রান। একদিনের ক্রিকেটে ১২ সেঞ্চুরির পাশাপাশি ৮৩ ফিফটি আছে তার। টেস্টে দ্রাবিড়ের সর্বোচ্চ স্কোর ২৭০ এবং ওয়ানডেতে ১৫৩ রান।
এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি