ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

ফিরে গেলেন মুমিনুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৫৯, ৭ ফেব্রুয়ারি ২০২০

রাওয়ালপিন্ডি গ্রাউন্ডে টসে হেরে ব্যাট করতে নেমে দলীয় ৩ রানের মাথায় দুই ওপেনার সাইফ হাসান ও তামিম ইকবালকে হারায় বাংলাদেশ। দলের এমন দুঃসময়ে নাজমুল হাসান শান্তকে নিয়ে বিপর্যয় সামাল দেন মুমিনুল হক। কিন্তু বিপদটা না কাটতেই দলীয় ৬২ রানের মাথায় নিজেকে বিকিয়ে দেন টাইগার অধিনায়ক।

উইকেটে সেট হতেই শাহীন আফ্রিদির বলে উইকেটরক্ষক রিজওয়ানকে ক্যাচ দিয়ে বসেন মুমিনুল। ৫৯ বলে ৫ চারে ৩০ রান করে সাজঘরে ফিরেছেন তিনি।

এই প্রতিবেদন লেখা পযর্ন্ত ৩৩ ওভারে ৩ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ৯৫ রান জমা করেছে বাংলাদেশ। ব্যাটিংয়ে আছেন শান্ত (৪৪)  ও মাহমুদউল্লাহ (১৭)।

এর আগে অভিষেক টেস্ট খেলতে নেমে দিনের শুরুতে শাহীন আফ্রিদির বলে ব্যক্তিগত শূন্য রানে আউট হন সাইফ। দলের অন্যতম ভরসা তামিম ৫ বলে ৩ রান করে মোহাম্মদ আব্বাসের এলবিডব্লিউ’র ফাঁদে পড়েন।

দীর্ঘ ১৬ বছর পাকিস্তানের মাটিতে টেস্ট খেলছে বাংলাদেশ। দুই টেস্ট সিরিজের প্রথম ম্যাচে টসে জিতে টাইগারদের ব্যাটিংয়ে পাঠায় স্বাগতিকরা।

শুক্রবার (০৭ ফেব্রুয়ারি) রাওয়ালপিন্ডি টেস্ট দিয়ে ২০২০ সালের টেস্ট অভিযান শুরু করছে টাইগাররা। এই নিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপে দ্বিতীয়বারের মতো বিদেশের মাটিতে সিরিজ খেলতে গেলো মুমিনুল হকের দল। এর আগে ভারতের বিপক্ষে দুই টেস্ট সিরিজ খেলেছে বাংলাদেশ। যার মধ্যে ছিল ঐতিহাসিক গোলাপি বলের ক্রিকেটও।

বাংলাদেশ  একাদশ :
তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত,  মুমুনিল হক (অধিনায়ক), মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন দাস (উইকেটরক্ষক), তাইজুল ইসলাম, রুবেল হোসেন, আবু জায়েদ ও এবাদত হোসেন।

পাকিস্তান একাদশ :
শান মাসুদ, আবিদ আলী, আজহার আলী (অধিনায়ক) বাবর আজম, আসাদ শফিক, হারিস সোহেল, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), ইয়াসির শাহ, মোহাম্মদ আব্বাস, শাহীন আফ্রিদি নাসিম শাহ।
এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি