ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

সব শঙ্কা দূর, হোটেল ছেড়ে মাঠের উদ্দেশে দু’দল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪৭, ২৩ মে ২০২১

শ্রীলঙ্কা ক্রিকেট দল

শ্রীলঙ্কা ক্রিকেট দল

সব শঙ্কা দূর করে স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী শ্রীলঙ্কার মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি মাঠে গড়াবে নির্ধারিত সময়েই। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।  

তিনি বলেন, ‘দুই দল ইতোমধ্যে হোটেল সোনারগাঁ ছেড়েছে, মাঠের উদ্দেশে রওয়ানা দিয়েছে। খেলা হবে, কোনও সমস্যা ছাড়াই খেলা মাঠে গড়াবে। শিরান ফার্নান্দো পজিটিভ আছে এখনও, তাকে আইসোলেশনে রাখা হয়েছে।’

এর আগে লঙ্কান শিবিরে করোনা পজিটিভ হওয়ার খবরে নির্ধারিত সূচি অনুযায়ী প্রথম ওয়ানডে ম্যাচ আয়োজন নিয়ে তৈরি হয়েছিল সংশয়। দলটির বোলিং কোচ চামিন্দা ভাস এবং পেস বোলিং অলরাউন্ডার ইসুরু উদানা ও নতুন মুখ পেসার শিরান ফার্নান্দো করোনা পরীক্ষায় পজিটিভ হিসেবে শনাক্ত হন।

তবে আজ রোববার সকালে আবারও করোনা পরীক্ষা করা হয় তাদের। সেই পরীক্ষায় ভাস ও উদানার রিপোর্ট নেগেটিভ এসেছে, অর্থাৎ দুজনের আগের রিপোর্ট ছিল ফলস পজিটিভ।

তবে পজিটিভ থেকে গেছেন শিরান ফার্নান্দো। শিরান বাংলাদেশ সফরে আসার আগে একবার করোনা আক্রান্ত হয়ে সেরে ওঠেন, সেই সুবাদে প্রথমবারের মতো ডাক পান স্কোয়াডে। তাকে আইসোলেশনে রাখা হয়েছে।

উল্লেখ্য, লঙ্কানরা বাংলাদেশে এসেছিলেন সাধারণ ফ্লাইটে চড়েই, অর্থাৎ সাধারণ যাত্রীবাহী বিমানে। তাই করোনায় আক্রান্ত হওয়ার শঙ্কা একেবারে উড়িয়ে দেওয়ারও সুযোগ ছিল না।

বাংলাদেশ সফরে লঙ্কান স্কোয়াড 
কুশল পেরেরা (অধিনায়ক), কুশল মেন্ডিস (সহ অধিনায়ক), দানুশকা গুনাথিলাকা, পাথুম নিসাঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, আশেন বান্দারা, নিরোশান ডিকওয়েলা, দাসুন শানাকা, চামিকা করুনারত্নে, লক্ষণ সান্দাকান, ওয়ানিন্দু হাসারাঙ্গা, রমেশ মেন্ডিস, দুশমন্ত চামিরা, আকিলা ধনঞ্জয়া, বিনুরা ফার্নান্দো ও আসিথা ফার্নান্দো।

মূলত ১৮ জন খেলোয়াড় নিয়ে বাংলাদেশে আসলেও আজ এই ১৬ জনের মধ্য থেকেই একাদশ নির্বাচন করবে শ্রীলঙ্কা। সেক্ষেত্রে আজ এই ১১ জন নামতে পারে বাংলাদেশের বিপক্ষে। সঙ্গে বাংলাদেশের সম্ভাব্য একাদশও দেয়া হলো।

শ্রীলঙ্কা একাদশ (সম্ভাব্য): পাথুম নিসঙ্কা, দানুশকা গুণাথিলাকা, কুশল পেরেরা (অধিনায়ক), কুশল মেন্ডিস (সহ অধিনায়ক), ধনাঞ্জয়া ডি সিলভা, আশেন বান্দারা, দাসুন শানাকা, চামিকা করুণারত্নে, ওয়ানিন্দু হাসারাঙ্গা, লক্ষণ সান্দাকান, দুশমন্ত চামিরা।

বাংলাদেশ একাদশ (সম্ভাব্য): তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সাকিব আল হাসান, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহিদী হাসান মিরাজ/মেহেদী হাসান, মোসাদ্দেক হোসাইন/সৌম্য সরকার, মোহাম্মদ সাইফুদ্দিন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি