ঢাকা, বৃহস্পতিবার   ২৮ অক্টোবর ২০২১, || কার্তিক ১২ ১৪২৮

অ্যাথলেটিকোর দুইজন করোনায় শনাক্ত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৩৩, ১০ আগস্ট ২০২০ | আপডেট: ১৫:৩৫, ১০ আগস্ট ২০২০

স্প্যানিশ জায়ান্ট অ্যাথলেটিকো মাদ্রিদের দুইজন সদস্যের দেহে করোনা শনাক্ত হয়েছে। চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে আরবি লিপজিগের বিপক্ষে মাঠে নামার চারদিন আগে এই দুঃসংবাদ স্বাভাবিকভাবেই অ্যাথলেটিকো শিবিরের দুশ্চিন্তা বাড়িয়ে দিয়েছে। বিষয়টি নিশ্চিত করা হয়েছে ক্লাবের পক্ষ থেকে।

এক বিবৃতিতে ক্লাবের পক্ষ থেকে বলা হয়, ‘চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে অংশগ্রহণের আগে উয়েফার প্রোটোকল অনুযায়ী মূল দলের সকল খেলোয়াড় ও স্টাফদের করোনা পরীক্ষা করা হয়। আজ সেই রিপোর্টের ফলাফল হাতে পেয়েছি। তাতে দুজনের দেহে করোনার সংক্রমণ ধরা পড়েছে এবং তাদেরকে নিজ নিজ বাড়িতে আইসোলেশনে পাঠানো হয়েছে।’

যদিও অ্যাথলেটিকোর পক্ষ থেকে নিশ্চিত করা হয়নি যে, পজিটিভ হওয়া দুজন খেলোয়াড় নাকি ব্যাকরুম স্টাফ। অ্যাথলেটিকো মাদ্রিদ জানিয়েছে, ইতোমধ্যে বিষয়টি তারা উয়েফার পাশাপাশি স্প্যানিশ ও পর্তুগীজ ফুটবল এবং সংশ্লিষ্ট স্বাস্থ্য অধিদপ্তরে জানিয়ে দিয়েছে। লিসবনে যাবার আগে নতুন করে আবারও খেলোয়াড় ও স্টাফসহ পুরো দলের পরীক্ষা করা হবে। 

তারা স্বীকার করেছে যে, এর ফলে শেষ মুহূর্তে ট্রাভেল সিডিউলসহ পর্তুগালের আবাসন পরিকল্পনায়ও পরিবর্তন আনা হবে।

বিবৃতিতে এ সম্পর্কে বলা হয়েছে, উয়েফার সাথে ইতোমধ্যেই নতুন সিডিউল নিয়ে সমন্বয় করা হচ্ছে। যত দ্রুত সম্ভব সব কিছুই গণমাধ্যমে জানানো হবে। পজিটিভ হওয়া দুজনের পরিচয় জানানো নিয়েও যথাসম্ভব শ্রদ্ধাশীল হবার আহবান জানানো হয়েছে।

আগামী ১২ আগস্ট থেকে পর্তুগালের লিসবনে শুরু হতে যাচ্ছে চ্যাম্পিয়ন্স লিগের বদলে যাওয়া ফর্মেটের শেষ পর্ব। ‘ফাইনাল এইট’ নামে পরিচিত চূড়ান্ত পর্বে এবার সিঙ্গেল লেগ পদ্ধতিতে ম্যাচ অনুষ্ঠিত হবে। লিপজিগের বিপক্ষে কোয়ার্টার ফাইনালের ম্যাচ খেলতে আজ (সোমবার) পর্তুগাল সফরে যাবার কথা ছিল অ্যাথলেটিকোর। সবগুলো ম্যাচই হবে দর্শকশূন্য স্টেডিয়ামে। এছাড়া আগামী ২৩ আগস্ট অনুষ্ঠিত হবে এবারের আসরের ফাইনাল ম্যাচ।

‘ফাইনাল এইট’কে সামনে রেখে উয়েফা কঠোর স্বাস্থ্যবিধির নির্দেশ দিয়েছে। প্রতিটি দলকে পর্তুগাল সফরের আগে টেস্টের ফলাফল দেখাতে হবে। এমনকি প্রথম ম্যাচের আগে আবারও তাদের পরীক্ষা করা হবে। প্রতিটি পজিটিভ খেলোয়াড়কে সেলফ আইসোলেশনে পাঠানো হবে।

এএইচ/এমবি


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি