ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

টাইগারদের ব্যাটিং কোচ ম্যাকমিলান!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০৫, ২০ আগস্ট ২০২০ | আপডেট: ১৮:০৭, ২০ আগস্ট ২০২০

ক্রেইগ ম্যাকমিলান

ক্রেইগ ম্যাকমিলান

মহামারী করোনাকে পাশ কাটিয়ে অন্যান্য ইভেন্টগুলোর পাশাপাশি মাঠে ফিরেছে ক্রিকেটও। অনুশীলনে ফিরেছেন টাইগাররা। প্রস্তুত হচ্ছেন  আসন্ন শ্রীলঙ্কা সফরের জন্য। তবে এ সফরে যেতে চান না টাইগারদের ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জি। তাই তার স্থলে নিউজিল্যান্ডের সাবেক ব্যাটিং কোচ ক্রেইগ ম্যাকমিলানের কথা ভাবছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যদিও এখনো সবকিছু চূড়ান্ত নয়।

বৃহস্পতিবার (২০ আগস্ট) গণমাধ্যমকে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান বলেন, ‘ম্যাকেঞ্জির শ্রীলঙ্কায় যাওয়ার সম্ভাবনা ফিফটি-ফিফটি। আমরা তাকে নেয়ার চেষ্টা করছি। তবে তিনি আগ্রহী নন। এক্ষেত্রে আমাদের বিকল্প নিয়ে ভাবতে হচ্ছে। আমরা সল্প সময়ের কোনও চুক্তিতে যেতে পারি। কয়েকজনের সাথে আমাদের এ ব্যাপারে কথা হচ্ছে। এদের মধ্যে ম্যাকমিলান একজন। যদিও এখনও কিছু নিশ্চিত নয়। তবে আমরা দ্রুতই সিদ্ধান্তে পৌঁছব।’

এদিকে, প্রশ্ন উঠেছে যে- ম্যাকেঞ্জি ঠিক কি কারণে শ্রীলঙ্কা সফরে কেন যেতে চাচ্ছেন না। নাকি আর কখনোই বাংলাদেশ দলের ব্যাটিং নিয়ে কাজ করতে চান না? 

এ বিষয়ে আকরাম খান বলেন, ‘ম্যাকেঞ্জির সঙ্গে এখনও পরিষ্কার করে কোন কথা হয়নি। শুধু এই সফরেই যেতে চাইছে না, নাকি আগামীতেও বাংলাদেশ দলের ব্যাটিং কোচের দায়িত্বে থাকতে ইচ্ছুক নন, আগে সেটা জানা দরকার। আমরা এখনও ওর কাছ থেকে সেই খবরটি পাইনি। এছাড়াও আরও কিছু কথাবার্তা রয়েছে।’

এদিকে, তিনটি টেস্ট খেলতে আগামী সেপ্টেম্বরের শেষ দিকে শ্রীলঙ্কা যাবে বাংলাদেশ দল। প্রথম ম্যাচ শুরু হবে অক্টোবরের ২৪ তারিখ। মূলত করোনার কথা মাথায় রেখেই সিরিজ শুরুর প্রায় একমাস আগেই লঙ্কা দ্বীপে পাড়ি জমাবে মোমিনুল, তামিম, মুশফিকরা। 

অন্যদিকে, নভেম্বরেই নিষেধাজ্ঞা উঠে যাচ্ছে সাকিব আল হাসানের। তাই দ্বিতীয় টেস্টেই তার সার্ভিসও পাচ্ছে দল, এমনটাই জানান বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন। তবে নভেম্বরের আগে অবশ্য দলের সঙ্গে অনুশীলন করতে পারবেন না বিশ্বসেরা অলরাউন্ডার।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি