ঢাকা, বৃহস্পতিবার   ০৪ মার্চ ২০২১, || ফাল্গুন ২০ ১৪২৭

নতুন ব্যাটিং কোচ খুঁজে পেল বিসিবি 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:২৩, ২৬ আগস্ট ২০২০

অবশেষে নতুন ব্যাটিং কোচ খুঁজে পেল বিসিবি। তিনি হচ্ছেন নিউজিল্যান্ডের সাবেক ক্রিকেটার ক্রেইগ ম্যাকমিলান। যাকে টাইগারদের পরবর্তী ব্যাটিং কোচের দায়িত্ব দেওয়া হয়েছে।

সম্প্রতি হুট করেই সাবেক দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান নিল ম্যাকেঞ্জি বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ব্যাটিং কোচের দায়িত্ব থেকে পদত্যাগ করেন। আর তখন থেকেই শূন্য ছিল পদটি। এরপর ব্যাটিং কোচ খোঁজা শুরু করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। অবশেষে তার দেখা মিলেছে। 

মঙ্গলবার (২৫ আগস্ট) এক বিবৃতিতে ম্যাকমিলানকে ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দেওয়ার তথ্যটি নিশ্চিত করে বিসিবি। তারা জানায়, ‘নিউজিল্যান্ডের সাবেক ব্যাটসম্যান ক্রেইগ ম্যাকমিলানকে ২০২০ সালের শ্রীলংকা সফরের জন্য বাংলাদেশ জাতীয় দলের ব্যাটিং পরামর্শক হিসেবে নিযুক্ত করা হয়েছে। ব্ল্যাকক্যাপসদের হয়ে এক দশকের দীর্ঘ আন্তর্জাতিক ক্যারিয়ারে তিন ফরম্যাট মিলিয়ে ৮০০০ এর বেশি রান করেছেন তিনি।’

বিবৃতিটিতে আরও বলা হয়েছে, ‘খেলোয়াড় হিসাবে অবসর গ্রহণের পরে ২০১৪ থেকে ২০১৯ সাল পর্যন্ত নিউজিল্যান্ডের ব্যাটিং ও ফিল্ডিং কোচের ভূমিকা পালন করেছেন ম্যাকমিলান। এছাড়া ক্যানটারবুরি, মিডলসেক্স এবং ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দল কিংস ইলেভেন পাঞ্জাবকে কোচিং করিয়েছেন তিনি।’

উল্লেখ্য, আগামী সেপ্টেম্বরে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফরে যাবে বাংলাদেশ ক্রিকেট দলে। শ্রীলঙ্কাতেই প্রাক-সফর শিবিরে দলের সঙ্গে যোগ দেবেন ম্যাকমিলান।
এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি