ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

বার্সা ছেড়ে কোথায় যাচ্ছেন মেসি!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৪০, ২৭ আগস্ট ২০২০

অবশেষে দীর্ঘদিনের ক্লাব বার্সেলোনা ছাড়ছেন লিওনেল মেসি। ইতোমধ্যেই বার্সা কর্তৃপক্ষকে ক্লাব ছাড়ার বিষয়ে কাগজপত্র পাঠিয়ে দিয়েছেন মেসি। এবার ফিফার কাছে কোনো ঝামেলা ছাড়াই যেন দ্রুত ক্লাব ছাড়ার বিষয়টা নিষ্পত্তি করা হয় তার অনুমতি চাইলেন এই ফুটবল তারকা।

বিষয়টি টুইট করে জানিয়েছেন বিশ্বের অন্যতম বড় স্পোর্টস নেটওয়ার্ক বেইন স্পোর্টসের ক্রীড়া সাংবাদিক ত্রানকেদি পালমেরি। ফিফার কাছে এ ছাড়পত্রের অনুমতি চাওয়ার মানে হলো- এ প্রক্রিয়ায় বিনামূল্যে অন্য কোনো দলে যেতে পারবেন মেসি। 

তবে বার্সেলোনা ছেড়ে মেসি শেষ পর্যন্ত কোথায় যাবেন -তা এখনই নিশ্চিত হওয়া যাচ্ছে না। অবশ্য বিভিন্ন সময়ে ম্যানচেস্টার সিটি, ইন্টার মিলান ও পিএসজির সঙ্গে জড়িয়ে মেসির গুঞ্জন শোনা যাচ্ছে। এ ক্ষেত্রে সবার থেকে এগিয়ে আছে ম্যানচেস্টার সিটির নাম। প্রিয় কোচ পেপ গার্দিওয়ালার অধীনে আবারও খেলার ইচ্ছে নাকি মেসির নিজেরও। যদিও ম্যানসিটি কোচ বেশ কয়েকবার জানিয়েছেন, ইংলিশ ক্লাবটির জার্সিতে মেসিকে দেখার সম্ভাবনা কম।

যদিও দীর্ঘদিনের ফুটবল ক্লাব বার্সা ছাড়তে অনেক জটিলতা আছে মেসির। চুক্তিপত্র অনুযায়ী, গত ১০ জুনের মধ্যে মেসি তাঁর ইচ্ছের কথা জানালে তিনি বিনা ফি'তে ক্লাব ছাড়ার সুযোগ পেতেন। তবে করোনার কারণে মৌসুম পেছানোয় এই শর্তের কার্যকারিতা ৩১ আগস্ট পর্যন্ত বাড়ানো হতে পারে। আর যদি বাড়ানো না হয়, তাহলে লড়াইটা আদালতেও গড়াতে পারে। 

সেক্ষেত্রে আর্জেন্টাইন তারকাকে পেতে মোটা অঙ্কের টাকা ব্যয় করতে হবে আগ্রহী ক্লাবগুলোকে। কারণ মেসিকে দলে পেতে ৭০০ মিলিয়ন ইউরো খরচ করতে হবে। যা বাংলাদেশি মুদ্রায় সাত হাজার ১০ কোটি ৬২ লাখ টাকারও বেশি। 

সুতরাং বার্সা ছেড়ে মেসি ঠিক কোথায় যাচ্ছেন বা মেসির পরবর্তী ঠিকানার বিষয়ে নিশ্চিত হতে আরও কিছুদিন অপেক্ষা করা ছাড়া এখনকার মতো কিছুই করার নাই।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি