ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

বার্সার জয়ে মেসির দুই গোল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:২৮, ১৭ সেপ্টেম্বর ২০২০

নতুন মৌসুম শুরুর আগে প্রীতি ম্যাচে জিরোনার বিপক্ষে মাঠে নেমেছিল বার্সেলোনা। প্রস্তুতি পর্বের এই ম্যাচেই চেনা রূপে ফিরেছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। নতুন কোচ রোনাল্ড কোম্যানের অধীনে বার্সার দ্বিতীয় ম্যাচে দুই গোল করেছেন মেসি, আর জিরোনার বিপক্ষে তার দল জিতেছে ৩-১ গোলে।

বুধবার (১৬ সেপ্টেম্বর) ইয়োহান ক্রুইফ স্টেডিয়ামের ম্যাচটিতে মেসি-কুতিনহোর গোলে জিতেছে রোনাল্ড কোম্যানের দল। এটি ছিল বার্সার দ্বিতীয় প্রাক-মৌসুম প্রস্তুতি ম্যাচ। এর আগে শনিবার জিমনাস্টিক দে তারাগোনার বিপক্ষেও একই ব্যবধানে জিতেছিল বার্সা। সেই ম্যাচে মেসি খেললেও গোল পাননি।

ম্যাচের ২১ মিনিটে প্রথম গোল আসে ফিলিপে কুতিনহোর পা থেকে। বায়ার্ন মিউনিখ থেকে এই মৌসুমে ন্যু ক্যাম্পে ফেরা ব্রাজিলিয়ান তারকার লক্ষ্যে নেওয়া প্রথম শট ক্রসবারে আঘাত করে। পরে মাঝমাঠ থেকে মেসির বাড়িয়ে দেওয়া বল নিয়ন্ত্রণে নিয়ে নতুন চুক্তি ফ্রান্সিসকো ট্রিনকাওর পাস থেকে বল পেয়ে জালে জড়ান কুতিনহো।

দলের স্কোর দ্বিগুণ হয় মেসির গোলে। ৪৫ মিনিটে প্রতিপক্ষের এক ডিফেন্ডারকে কাটিয়ে দূরের পোস্টে শট নিয়ে জালে বল ঢোকান আর্জেন্টাইন ফরোয়ার্ড। গত 
মাসে ক্লাব ছাড়ার হুমকি দেওয়ার পর এটি তার প্রথম গোল।

বিরতির পর অবশ্য জিরোনার পক্ষে ব্যবধান কমান স্যামুয়েল সাইজ। এর মধ্য দিয়ে ম্যাচে ফেরার যে ইঙ্গিত দিয়েছিল তারা, তা শেষ করে দেন মেসি। ৫১ মিনিটে মেসি নিজের দ্বিতীয় গোল আদায় করেন বক্সের বাইরে থেকে নেওয়া দুর্দান্ত শটে। মেসির প্রথম গোলটি ডান পায়ের জোরালো শট পোস্টে লেগে জালে জড়ান। আর দ্বিতীয় গোলটি করেন বাঁ-পায়ে।

বাকী সময়ে কোন দলই আর গোল করতে না পারায় ৩-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সা।

আগামী শনিবার (১৯ সেপ্টেম্বর) এবারের লা লিগায় উন্নীত দল এলচের বিপক্ষে হুয়ান গাম্পার ট্রফির ম্যাচ খেলবে বার্সেলোনা। পরের রোববার (২৭ 
সেপ্টেম্বর) ভিয়ারিয়ালের বিপক্ষে লা লিগার লড়াতে নামবে কোম্যানের দল।
এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি