ঢাকা, শুক্রবার   ০৫ মার্চ ২০২১, || ফাল্গুন ২০ ১৪২৭

স্টয়নিস ঝড়ের পরও ১৫৭ দিল্লি!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:১৩, ২০ সেপ্টেম্বর ২০২০

শুরুতে বিপর্জয়ে পড়লেও শেষ পাঁচ ওভারে ৬৪ রান তুলে পঞ্জাবের বিপক্ষে চ্যালেঞ্জিং না হলেও সম্মানজনক স্কোরই গড়েছে দিল্লি। স্টয়নিসের মারকুটে ফিফটিতে চড়ে ৮ উইকেট হারিয়ে ১৫৭ রান তুলতে সক্ষম হয় দলটি।

রোববার রাতের ধুন্ধুমার আইপিলে টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নিলেন কিংস ইলেভেন পঞ্জাব অধিনায়ক লোকেশ রাহুল। উইকেট বোলিং সহায়ক। সেই কারণেই দিল্লি ক্যাপিটালসকে প্রথমে ব্যাট করতে পাঠিয়ে অল্প রানে আটকে রাখাই উদ্দেশ্য পঞ্জাব অধিনায়কের। আর সে কাজে সফলও হয়েছে মোহাম্মদ শামিরা।

দিল্লি ক্যাপিটালসও টস জিতলে প্রথমে বল করতেই চাইতো। সে কথাই জানান দিল্লির তরুণ অধিনায়ক শ্রেয়াস আইয়ার। উইকেটে ঘাস থাকায় দিল্লির দুই ওপেনার পৃথ্বী শ ও শিখর ধাওয়ান শুরুতে সুবিধা করতে পারেননি। মোহাম্মদ শামি রীতিমতো বলকে কথা বলাতে শুরু করেন নিজের প্রথম ওভার থেকেই।

তাঁর বাউন্সার চালাতে গিয়েছিলেন ধাওয়ান (০)। রান নেওয়ার জন্য কোনও দিকে না তাকিয়ে দৌড়তে শুরু করেন বাঁহাতি ওপেনার। পৃথ্বী শ এদিকে নন স্ট্রাইকার্স এন্ড থেকে একটুও নড়েননি। ফলে রান আউট হয়ে ফেরেন ধাওয়ান। ক্রিজে আসার পর থেকেই হেটমায়ারকে বিব্রত করতে থাকেন শামি। ওভারের শেষ বলে হেটমায়ারের ক্যাচ ছাড়েন কৃষ্ণাপ্পা গৌতম।

সবুজ ঘাসের উইকেট পেয়ে বল হাতে আগুন জ্বালাতে শুরু করেন শামি। বাংলার এই পেসারের বলে চালাতে গিয়ে অল্পতেই ফেরেন পৃথ্বী শ (৫)। লোকেশ রাহুল যে কারণে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন তা রীতিমত বাস্তবে রূপ দেন বোলাররা। হেটমায়ারকেও (৭) ফেরান শামি। তিন ওভার হাত ঘুরিয়ে আট রান দিয়ে দুই উইকেট নেন এই পেসার। 

এরপর অবশ্য দিল্লির ইনিংস গোছান রিষভ পণ্ট ও শ্রেয়াস আইয়ার। দিল্লি অধিনায়ক মারেন তিনটি বিশাল ছক্কা। আইয়ার ও পণ্ট ৭৩ রানের পার্টনারশিপ গড়েন। রবি বিষ্ণোইয়ের বল চালাতে গিয়ে আউট হন পণ্ট (৩১)। পঞ্জাব অধিনায়ক দিল্লির ইনিংসে ভাঙন ধরানোর জন্য ফেরান সেই শামিকে। পঞ্জাবের পেসার ফিরে এসেই আউট করেন আইয়ারকে (৩৯)। ১৫ ওভারের শেষে দিল্লির রান তখন পাঁচ উইকেটে ৯৩।

এরপরের কাহিনী যেন শুধুই অজি রিক্রুট মার্কাস স্টয়নিসের। মাত্র ২১ বলে তিনটি ছক্কা ও ৭টি চারের সাহায্যে ৫৩ রান তুলে আউট হন একেবারে শেষ বলের আগের বলে। তাও রান আউট। যাতে নির্ধারিত ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ওই রান সংগ্রহ করে দিল্লি ক্যাপিটালস। পাঞ্জাবের পক্ষে মাত্র ১৫ রানে ৩টি উইকেট নেন শামি, এছাড়া কোট্রেল ২টি ও বিষ্ণোই একটি উইকেট লাভ করেন।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি