ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

তুরস্কের সঙ্গে জার্মানির ড্র

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৫৪, ৮ অক্টোবর ২০২০

দুর্দান্ত ফুটবল খেলে চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানিকে রুখে দিয়েছে তুরস্ক। ছয় গোলের রোমাঞ্চকর এই ম্যাচে কোনো দলই জয়ের মুখ দেখেনি।

বুধবার রাতে জার্মানির কোলনে অনুষ্ঠিত প্রীতি ম্যাচটি ড্র হয় ৩-৩ গোলে । যদিও তিন তিনবার এগিয়ে গিয়েছিল স্বাগতিকরা। তারপরও দারুণভাবে সমতায় ফেরে অতিথি দল। এ নিয়ে টানা তিন ম্যাচে জয়হীন রইল জার্মানি। 

এর আগে উয়েফা নেশন্স লিগের গত দুই ম্যাচে স্পেন ও সুইজারল্যান্ডের বিপক্ষে প্রথমে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত ড্র করতে হয় ইওয়াখিম লুভের দলকে।

যদিও এদিনের ম্যাচটিতে পূর্ণ শক্তির দল নামাতে পারেনি জার্মানি। বায়ার্ন মিউনিখ ও লাইপজিগের খেলোয়াড়দের পায়নি তারা। কারণ বেশ কয়েকজন তারকা খেলোয়াড়কে বিশ্রামে পাঠিয়েছে ক্লাব দুটি;  আবার কেউ কেউ চোটে ভুগছেন।

প্রথমার্ধের যোগ করা সময়ে ম্যাচের গোলশূন্যতা ভাঙেন জার্মানির অধিনায়ক উইলিয়ান ড্রাক্সলার। বিরতি থেকে ফেরার পঞ্চম মিনিটের মধ্যেই সমতায় ফেরে তুরস্ক। কান আইহানের পাসে বল পেয়ে অসাধারণ প্রচেষ্টায় ডি-বক্সের বাইরে থেকে  ডান পায়ের শটে স্বাগতিকদের জালে বল জড়ান মিডফিল্ডার ওজান তুফান।

ম্যাচের ৫৮তম মিনিটে ফের এগিয়ে যায় স্বাগতিক দল। সতীর্থ হাভের্টসের সঙ্গে বল দেওয়া-নেওয়া করে গোল করেন ২৩ বছর বয়সী মিডফিল্ডার ফ্লোরিয়ান নুহাস। এবারও সমতায় ফিরতে খুব সময় নেয়নি তুরস্ক। গোলপোস্টের খুব কাছে বল পেয়ে গোল করতে ভুল করেননি তুরস্কের মিডফিল্ডার এফিকান কারাকা।

জার্মানি ৮১তম মিনিটে তৃতীয় গোলের দেখা পায়। ডি-বক্সের মাঝামাঝি থেকে জালে বল জড়ান জিয়ান-লুকা ভালডসমিট। শেষ সময়ের এই গোলে ধারণা করা হচ্ছিল  হয়তো  ৩-২ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়বে জার্মানি।

কিন্তু ধারণাটি ভুল প্রমাণিত করে তুরস্ক। ম্যাচের যোগ করা সময়ের চতুর্থ মিনিটে দারুণ এক গোল করে দলটিকে  ড্র এনে দেন স্ট্রাইকার কিনান কারামান। এই নিয়ে টানা দুই ম্যাচে ড্র দেখল তুরস্ক। গত মাসে উয়েফা নেশন্স লিগে সার্বিয়ার সঙ্গে গোলশূন্য ড্র করেছিল দলটি।

এএইচ/এমবি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি