ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

দিল্লিকে হারিয়ে ফের শীর্ষে মুম্বাই

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৪৭, ১২ অক্টোবর ২০২০

আইপিএলের এবারের আসরের পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এলো মুম্বাই ইন্ডিয়ান্স। শীর্ষস্থানটা দিল্লি ক্যাপিটালসের দখলেই ছিল। রোববার রাতে তাদের ৫ উইকেটে হারিয়ে প্লে-অফের দৌড়ে অনেকটাই এগিয়ে গেল গতবারের চ্যাম্পিয়নরা। আর এই ম্যাচ হেরে দু’নম্বরে নেমে গেল দিল্লি ক্যাপিটালস।

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে দিল্লি প্রথমে ব্যাট করতে নেমে ৪ উইকেট হারিয়ে ১৬২ রান করে। জবাবে ১৯.৪ ওভারে ৫ উইকেট হারিয়ে জয় তুলে নেয় মুম্বাই। ৭ ম্যাচ থেকে মুম্বাইর সংগ্রহ ১০ পয়েন্ট। সমান ম্যাচ থেকে দিল্লির সংগ্রহও সমান ১০ পয়েন্ট। কিন্তু নেট রান রেটে এগিয়ে থাকায় শীর্ষে আছে মুম্বাই।

১৬৩ রান তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি মুম্বাই ইন্ডিয়ান্সের। শুরুতেই অধিনায়ক রোহিত শর্মাকে ডাগ-আউটে ফেরত পাঠিয়ে মুম্বাইকে বড় ধাক্কা দেন অক্ষর প্যাটেল। ১২ বলে মাত্র ৫ রান করেন মুম্বাই ইন্ডিয়ান্সের জার্সিতে ১৫০ তম ম্যাচ খেলে ফেলা রোহিত। ক্যাপ্টেনের উইকেট হারালেও কুইন্টন ডি কক ও সূর্যকুমার যাদবের দুরন্ত ব্যাটিংয়ে রানের গতি ধরে রাখে মুম্বাই।

সেঞ্চুরি হাঁকিয়েছেন কুইন্টন ডি কক ও সূর্যকুমার যাদব। তারা দুজনেই করেছেন ৫৩টি করে রান। ডি কক ৪ চার ও ৩ ছক্কায় করেন ৫৩। আর যাদব ৬ চার ও ১ ছক্কায় করেন ৫৩। এর বাইরে তৃতীয় সর্বোচ্চ ২৮ রান করেন ইশান কিষান। ২ চার ও ২ ছক্কায় এই রান করেন তিনি।

শেষ দিকে ৩ ওভারে মাত্র ২২ রানের ব্যবধানে ৩টি উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়েছিল মুম্বাই। কিন্তু অভিজ্ঞ ক্রুনাল পান্ডিয়া (১২) ও কিরেন পোলার্ড (১১) মিলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। বল হাতে দিল্লির কাগিসু রাবাদা ২টি উইকেট নেন।

এর আগে প্রথমে ব্যাটিং করে ৪ উইকেটে ১৬২ রান তোলে দিল্লি ক্যাপিটালস। ৬৯ রানের ইনিংস খেলেন শিখর ধাওয়ান। ৫২ বল খেলে ৬ চার ও ১ ছক্কায় এই রান করেন তিনি। এছাড়া অধিনায়ক শ্রেয়াস আয়ারের ব্যাট থেকে আসে ৪২ রান। যা তিনি ৩৩ বলে ৫ চারে করেন। এই দুজনের বাইরে ১৫ রান আসে আজিঙ্কা রাহানের ব্যাট থেকে।

দিল্লির যে চারটি উইকেটের পতন ঘটেছে তার দুটি নেন ক্রুনাল পান্ডিয়া। ম্যাচসেরা নির্বাচিত হন কুইন্টন ডি কক। 

এদিন দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে রান তাড়া করে রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নেয় রাজস্থান রয়্যালস। হায়দরাবাদকে ৫ উইকেটে হারিয়েছে তরা। আগে ব্যাট করে হায়দরাবাদ ২০ ওভার খেলে ৪ উইকেট হারিয়ে ১৫৮ রান তুলে। জবাবে ১৯.৫ ওভার খেলে ৫ উইকেটে ১৬৩ তুলে জয় পেয়ে যায় রাজস্থান।

এএইচ/এমবি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি