p চ্যাম্পিয়ন্স লিগে প্রথম জয় রিয়ালের

ঢাকা, মঙ্গলবার   ৩০ নভেম্বর ২০২১, || অগ্রাহায়ণ ১৫ ১৪২৮

চ্যাম্পিয়ন্স লিগে প্রথম জয় রিয়ালের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫৩, ৪ নভেম্বর ২০২০

চ্যাম্পিয়ন্স লিগের এ মৌসুমে একটি জয়ের জন্য মরিয়া ছিল বর্তমান শিরোপাধারীরা। তবে শেষ অবধি রোমাঞ্চর ম্যাচে ইন্টার মিলানকে হারিয়ে প্রথম জয়ের স্বাদ পেয়েছে জিদান শিষ্যরা। পাঁচ গোলের রোমাঞ্চে ৩-২ ব্যবধানে ম্যাচ জিতে নেয় স্প্যানিশ জায়ান্টরা।

মঙ্গলবার রাতে আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে প্রথম জয়ের দেখা পেতে মরিয়া ছিল দুই দলই। প্রথম ১০ মিনিটে দুই দলই এগিয়ে যাওয়ার ভালো সুযোগ পায়; কিন্তু সাফল্য মেলেনি। রিয়াল বলের দখল হারালে ইভান পেরিসিচ বক্সে লাউতারো মার্তিনেজকে খুঁজে নিয়ে পাস দেন। আর্জেন্টাইন ফরোয়ার্ডের শট ডান হাত দিয়ে ঠেকান থিবো কোর্তোয়া। 

ম্যাচের ২৩ মিনিটে রিয়ালকে এগিয়ে দেন করিম বেনজেমা। মাঝমাঠ থেকে গোলরক্ষককে অহেতুক দুর্বল ব্যাকপাস করেন ইন্টার মিলানের আশরাফ হাকিমি। দারুণ ক্ষিপ্রতায় মাঝপথে বল ধরে গোলরক্ষককে কাটিয়ে সহজে বল জালে জড়ান ফরাসি স্ট্রাইকার।

৩৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন সার্জিও রামোস। বাঁ প্রান্ত থেকে নেওয়া ক্রুসের কর্নার কিক থেকে চতুর হেডে লক্ষ্য ভেদ করেন রিয়াল অধিনায়ক। সব ধরনের প্রতিযোগিতায় এটি ছিল রিয়ালের হয়ে স্প্যানিশ ডিফেন্ডারের শততম গোল। 

অবশ্য দুই মিনিট পর ব্যবধান কমায় ইন্টার। বারেয়ার পাস থেকে মার্তিনেজের দারুণ ফিনিশিংয়ে স্কোর ২-১ করে তারা। বিরতি থেকে ফিরে রিয়ালের বক্সে আক্রমণ চালালেও জমাট রক্ষণভাগের সঙ্গে পেরে উঠছিল না ইন্টার। শেষ পর্যন্ত তারা সমতা ফেরায় ৬৮ মিনিটে। গোলটি করেন ইভান পেরেসিক। ব্রোজোভিচের পাস থেকে মার্তিনেজ বল দেন পেরিসিকের সামনে। তার হাফ ভলি দূরের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ হয়।

এর দুই মিনিট পর ক্রুসের লম্বা শট সহজে ঠেকান হান্দানোভিচ। ৭৫ ও ৭৬ মিনিটে মার্তিনেজ ও পেরিসিকের শট বারের পাশ দিয়ে যায়। এই সুযোগ নষ্টের খেসারত দেয় ইন্টার। 

ম্যাচের ৮০ মিনিটে ভিনিসিউস জুনিয়রের বাড়ানো পাস ডান দিকে ডি-বক্সে ফাঁকায় পেয়ে জোরালো শটে জাল কাপান রদ্রিগো। ফলে ৩-২ ব্যবধানে দারুণ জয় নিয়ে মাঠ ছাড়ে ১৩ বারের চ্যাম্পিয়নরা।

গ্রুপের আরেক ম্যাচে শাখতারের মাঠে ৬-০ গোলে জেতা মনশেনগ্লাদবাখ তিন ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠেছে। ৪ পয়েন্ট নিয়ে দুইয়ে শাখতার। তাদের সমান পয়েন্ট পেলেও গোল ব্যবধানে তৃতীয় রিয়াল। তবে ২ পয়েন্টে সবার শেষে ইন্টার মিলান।

এএইচ/এমবি


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি