ঢাকা, শনিবার   ১৭ এপ্রিল ২০২১, || বৈশাখ ৩ ১৪২৮

বাবরের ঝড়ো ব্যাটিংয়ে পাকিস্তানের সহজ জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:০২, ৮ নভেম্বর ২০২০

টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে বাবর আজমের ঝড়ো ব্যাটিংয়ে সফরকারী জিম্বাবুয়েকে সহজেই হারিয়েছে পাকিস্তান। তার ৫৫ বলে ৮২ রানের ইনিংস প্রমাণ করে সাদা বলে সময়ের অন্যতম সেরা বাবর। এর আগে ওয়ানডে সিরিজেও তার অনবদ্য পারফর্মেন্সে ২-১ ব্যবধানে সিরিজ জিতেছিল পাকিস্তান।

শনিবার রাওয়ালপিন্ডিতে টসে জিতে ব্যাটিংয়ে নেমে ওয়েসলি মাধেভেরের ফিফটিতে ৬ উইকেটে ১৫৬ রান করে জিম্বাবুয়ে। ১৫৭ রান তাড়া করতে নেমে ১৮.৫ ওভারে লক্ষ্যে পৌঁছে স্বাগতিকরা। এ নিয়ে টি-টোয়েন্টিতে জিম্বাবুয়ের বিপক্ষে ১২বারের দেখায় সব কটিতেই জিতল পাকিস্তান।

ব্যাটিংয়ে নেমে শুরুতেই ধাক্কা খায় জিম্বাবুয়ে। দলীয় ৫ রানে ডাক মেরে বিদায় নেন ওপেনার চামু চিভাভা। অধিনায়কের বিদায়ের পর দলের হাল ধরেন ব্রেন্ডন টেইলর ও শন উইলিয়ামস। ঝড়ের আভাস দিলেও টেইলর সাজঘরে ফেরেন ব্যক্তিগত ২০ রানে। এরপর মাধেভেরের ব্যাটে এগোতে থাকে জিম্বাবুয়ে।  
সেট হওয়ার পরও বেশিক্ষণ উইকেটে টেকেননি উইলিয়ামসও (২৫)। তার বিদায়ের পরপর দ্রুত ফিরে যান সিকান্দার রাজা (৭) ও রায়ান বার্ল (৮)। 

তবে শেষদিকে ঝড়ো ব্যাটিং করেন এল্টন চিগুম্বুরা। ১৩ বলে ২১ রানে অপরাজিত ছিলেন তিনি। ৪৮ বলে ৭০ রানে অপরাজিত থাকেন জিম্বাবুয়েকে লড়াকু সংগ্রহ এনে দিয়ে মাধেভেরে। তার ইনিংসটি সাজানো ছিল ৯ চার ও ১ ছয়ে। পাকিস্তানের পক্ষে হারিস রউফ ও ওয়াহাব রিয়াজ সর্বাধিক ২টি করে উইকেট নেন।

১৫৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই দাপুটে ব্যাটিং করতে থাকেন পাকিস্তানের দুই ওপেনার ফখর জামান ও বাবর আজম। তবে ফখর অবশ্য বেশিক্ষণ টিকতে পারেননি। ১২ বলে ১৯ রান করে আউট হন দলীয় ৩৬ রানে। এরপর হায়দার আলি ফেরেন ব্যক্তিগত ৭ রানে ফিরলেও দলকে চাপের মুখে পড়তে দেননি বাবর। 

মোহাম্মাদ হাফিজের সঙ্গে ৮০ রানের জুটি গড়ে টি-টোয়েন্টি ক্যারিয়ারের ১৫তম ফিফটি তুলে নেন পাকিস্তানি অধিনায়ক। ১৭তম ওভারে চাতারার শিকার হয়ে ফেরেন বাবর। তার ৫৫ বলে ৮২ রানের ঝড়ো ইনিংসটি সাজানো ছিল ৯ চার ও ১ ছয়ে। এরপর জয়ের জন্য ১ রান প্রয়োজন থাকতে মুজারাবানির দ্বিতীয় শিকার হয়ে সাজঘরে ফেরেন হাফিজ (৩৬)।

দলের জয়ের জন্য শেষ কাজটি সারেন খুশদিল শাহ (৫)। অপরপ্রান্তে কোনো রান না করে অপরাজিত থাকেন মোহাম্মদ রিজওয়ান।  

একই ভেন্যুতে পরের দুই ম্যাচ রবি ও মঙ্গলবার অনুষ্ঠিত হবে।
এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি