ঢাকা, শুক্রবার   ০৩ ডিসেম্বর ২০২১, || অগ্রাহায়ণ ১৮ ১৪২৮

তামিমদের হারিয়ে পিএসএল চ্যাম্পিয়ন করাচি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৫১, ১৮ নভেম্বর ২০২০

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) শিরোপা জিতেছে করাচি কিংস। ফাইনালে বাবর আজমের দারুণ ব্যাটিংয়ে  তামিমদের লাহোর কালান্দার্সকে ৫ উইকেটে হারিয়েছে তারা। যদিও এদিন ব্যাটিংয়ে তামিম ইকবালের মতো অন্যরা অবদান রাখতে পারেননি। তাতে ১৩৫ রানের লক্ষ্য পেয়ে হেসে খেলেই প্রথম পিএসএল ট্রফি জিতল করাচি।

মঙ্গলবার (১৭ নভেম্বর) করাচিতে টস জিতে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ১৩৪ রান করে লাহোর। জবাবে ১৮.৪ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৩৫ রান করে করাচি। আর তাতে প্রথমবার ফাইনালে উঠে এসেই বাজিমাত করল দলটি।

লক্ষ্য তাড়া করতে নেমে বাবর আজম দারুণ শুরু এনে দেন দলকে। শারজিল খানকে নিয়ে ব্যাটিং শুরু করেন বাবর। অবশ্য ১৩ রানে ফিরে যান শারজিল। এরপর অ্যালেক্স হেলস ফেরেন ব্যক্তিগত ১১ রানে। তাতে ৬.৫ ওভারে ৪৯ রানে ২ উইকেট হারিয়ে বসে করাচি।

তৃতীয় উইকেটে চ্যাডউইক ওয়ালটনকে নিয়ে বাবর নিজেদের কাজটা সহজ করে ফেলেন। দুজনে যোগ করেন ৬১ রান। ২৭ বলে ২২ রান করে ফিরে যান ওয়ালটন। ১৮তম ওভারের প্রথম দুই বলে ইফতিখার আহমেদ (৪) ও রাদারফোর্ডকে (০) তুলে নিয়ে ম্যাচে উত্তেজনা বাড়ান হারিস রউফ। তবে বাবরের নির্ভার ব্যাট করাচিকে লক্ষ্যচ্যুত হতে দেয়নি। 

শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়েন অধিনায়ক বাবর আজম। তার আগে ৪৯ বলে ৬৩ রানে অপরাজিত ছিলেন বাবর। তার সঙ্গে ইমাদ ওয়াসিম ৭ বলে ২ চারে অপরাজিত থাকেন ১০ রানে।

প্রথমে ব্যাটিংয়ে নেমে তামিমের সঙ্গে ফখর জামান ওপেনিংয়ে ভালোই শুরু করেন। প্রথম ১০ ওভারে কোনো উইকেট না হারালেও দুজন তুলতে পারেন ৬৮ রান। ১১তম ওভারের প্রথম বলে উমাইদ আসিফ এই জুটি ভাঙেন। দুজনকে ফেরান চার বলের ব্যবধানে। তামিম ৩৮ বলে চারটি ৪ ও একটি ৬ মেরে ৩৫ রানে আউট হন। ফখর ২৪ বলে ২৭ রান করে বিদায় নেন।

এই দুই ওপেনার বিদায়ের পর অন্যদের ব্যাটও ঠিকঠাক জ্বলে উঠেনি। অধিনায়ক সোহেল আখতার ১৪ বলে ১৪, ডেভিড উইসে ১৪ বলে অপরাজিত ১৪ রান করেন। শাহিন শাহ আফ্রিদি শেষ দিকে ৪ বলে ১টি করে চার ও ছক্কায় করেন অপরাজিত ১২ রান।

তাতে করে টেনেটুনে ৭ উইকেটে ১৩৪ রানের রানের পুঁজি পায় লাহোর। অতিরিক্ত খাত থেকে ১৪ রান না এলে স্কোর আরও কম হতে পারতো।

করাচির পক্ষে ২টি করে উইকেট নেন ওয়াকাস মাকসুদ, আরশাদ ইকবাল ও উমাইদ আসিফ।

ম্যাচ সেরা হয়েছেন বাবর আজম। টুর্নামেন্ট সেরাও তিনি।
এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি