ঢাকা, মঙ্গলবার   ০২ মার্চ ২০২১, || ফাল্গুন ১৭ ১৪২৭

বেনজেমার জোড়া গোলে বড় জয় রিয়ালের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৪৫, ২৪ জানুয়ারি ২০২১ | আপডেট: ০৯:৪৭, ২৪ জানুয়ারি ২০২১

স্প্যানিশ কাপ থেকে ছিটকে পড়ার ধাক্কা সামলে লা লিগায় বড় জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। আলাভেসকে উড়িয়ে দেয়ার রাতে জোড়া গোল পেয়েছেন করিম বেনজেমা। এর মধ্য দিয়ে তিন ম্যাচ পর জয়ে ফিরল স্প্যানিশ চ্যাম্পিয়নরা।

শনিবার (২৩ জানুয়ারি) রাতে আলাভেসের মাঠে ৪-১ গোলে জিতেছে রিয়াল। প্রথমার্ধেই ৩-০ গোলে এগিয়ে যায় তারা। বিরতির পর একটি করে গোল পায় উভয় দল। এদিন করিম বেনজেমার জোড়া গোল ছাড়াও একটি করে এদেন আজার ও কাসেমিরো। আলাভেসের গোলটি করেন রিয়ালের সাবেক স্ট্রাইকার হোসেলু।

লা লিগার শেষ তিন ম্যাচের দুটিতে ড্র করেছে প্রতিযোগিতার সফলতম দলটি। এছাড়া অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে ২-১ গোলে হেরে ছিটকে গেছে স্প্যানিশ সুপার কাপের সেমিফাইনাল থেকে। পরে একই ব্যবধানে তৃতীয় সারির দল আলকোইয়ানোর বিপক্ষে হেরে বিদায় নেয় কোপা দেল রের শেষ ৩২ থেকে।

এই দিন শতবর্ষে পা রাখা দলটি ভীতি ছড়ায় সফরকারীদের রক্ষণে। ম্যাচের ১৫তম মিনিটের মাথায় কর্নার কিক থেকে উড়ে আসা বলে হেড দিয়ে জালে জড়ান ব্রাজিলিয়ান মিডফিল্ডার কাসেমিরো। ৪১ মিনিটে করিম বেনজেমা গোল করে ব্যবধান দ্বিগুণ করেন। 

প্রথমার্ধের যোগ করা সময়ে (৪৫+১) জালের দেখা পান আজার। মাঝমাঠে প্রতিপক্ষের এক খেলোয়াড়ের ভুলে বল পেয়ে উঁচু করে বাড়ান ক্রুস। বল নিয়ন্ত্রণে নিয়ে আলাভেস গোলরক্ষক ও এক খেলোয়াড়ের মাঝ দিয়ে ঠিকানা খুঁজে নেন বেলজিয়ান ফরোয়ার্ড। ৩-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় রিয়াল।

দ্বিতীয়ার্ধের শুরুতে রিয়ালকে চেপে ধরে লিগে দুই দলের সবশেষ পাঁচ ম্যাচের দুটিতে জেতা আলাভেস। ৫৯তম মিনিটে গোলও পায় তারা। লুকাস পেরেসের ফ্রি কিক থেকে হোসেলুর চমৎকার হেড ঝাঁপিয়ে ঠেকাতে পারেননি কোর্তোয়া।

প্রতি-আক্রমণে ব্যবধান বাড়ায় রিয়াল। ৭০ মিনিটের মাথায় বেনজেমা তার জোড়া গোল পূর্ণ করলে রিয়াল এগিয়ে যায় ৪-১ ব্যবধানে। শেষ পর্যন্ত এই ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে জিনেদিন জিদানের শিষ্যরা।

এই জয়ে ১৯ ম্যাচ থেকে ৪০ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে আছে রিয়াল। ১৭ ম্যাচ থেকে ৪৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে অ্যাথলেটিকো মাদ্রিদ। তিনে উঠে এসেছে সেভিয়া, ১৯ ম্যাচে দলটির পয়েন্ট ৩৬। এক ম্যাচ কম খেলা বার্সেলোনা ৩৪ পয়েন্ট নিয়ে নেমে গেছে চারে।

এএইচ/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি