ঢাকা, সোমবার   ১৭ মে ২০২১, || জ্যৈষ্ঠ ২ ১৪২৮

এমবাপে-ইকার্দির গোলে পিএসজির সহজ জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২২, ৮ ফেব্রুয়ারি ২০২১ | আপডেট: ১০:৫১, ৮ ফেব্রুয়ারি ২০২১

ফরাসি লিগ ওয়ানে জয় পেয়েছে পিএসজি। অলিম্পিক মার্সেইর বিপক্ষে কিলিয়ান এমবাপ্পে ও মাউরো ইকার্দির গোলে জয় পায় মাওরিসিও পচেত্তিনোর দল। এদিন ম্যাচের শেষ দিকে বদলি হিসেবে নেমে সহজ সুযোগ নষ্ট করেন ব্রাজিল তারকা নেইমার। নয়তো ব্যবধার আরও বাড়তে পারতো।

রোববার (৭ ফেব্রুয়ারি) রাতে অলিম্পিক মার্সেইর মাঠে ২-০ গোলে জয় পেয়েছে পিএসজি। শুরুতেই দলকে এগিয়ে নিলেন কিলিয়ান এমবাপে। পরে ব্যবধান দ্বিগুণ করলেন মাউরো ইকার্দি। 

প্রতিপক্ষের মাঠে মাঠে নবম মিনিটেই এগিয়ে যায় পিএসজি। ডি মারিয়া থ্রু পাস বাড়ান ডি-বক্সের দিকে ছুটতে থাকা এমবাপেকে। সেই পাস ধরে এক ডিফেন্ডারকে ছিটকে ফেলে নিচু শটে লক্ষ্যভেদ করেন ফরাসি এই ফরোয়ার্ড। এর কয়েক মিনিট পরেই অস্বস্তি বোধ করায় ডি মারিয়াকে তুলে নিয়ে বদলি হিসেবে পাবলো সারাবিয়াকে নামান কোচ পচেত্তিনো।

ডি মারিয়া মাঠ ছাড়লেও পিএসজির খেলার ছন্দে ছেঁদ পড়েনি। প্রথমার্ধের ২৪তম মিনিটে দ্বিতীয় গোল হজম করে মার্সেই। ডান দিক থেকে আলেসান্দ্রো ফ্লোরেন্সির ক্রসে দুরূহ কোণ থেকে ব্যাক হেডে জাল খুঁজে নেন ইকার্দি।

৫১তম মিনিটে ফ্লোরিয়ান থিভানের শট কর্নারের বিনিময়ে ফিরিয়ে পিএসজির ত্রাতা গোলরক্ষক সের্হিও রিকো। কর্নারে কামারার হেড আটকান মার্কিনিয়োস।

এদিন পেটের পীড়ার কারণে শুরুর একাদশে না থাকা নেইমারকে ৬৬তম মিনিটে ইকার্দির বদলি নামান কোচ। ৭৫তম মিনিটে ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ডের ডি-বক্সের বাইরে থেকে নেওয়া শট লক্ষ্যে থাকেনি। এছাড়া ৮৪তম মিনিটে সারাবিয়ার কাট ব্যাক থেকে পাওয়া সহজ সুযোগ কাজে লাগাতে পারেননি নেইমার। 

এরপর হেনরিকের নিচু শট রিকো ফেরালে ম্যাচে ফেরার সুযোগ নষ্ট হয় মার্সেইয়ের। শেষ দিকে মার্সেইয়ের হতাশা আরও বাড়ে। ভেরাত্তিকে ফাউল করে লাল কার্ড দেখেন দলটির ফরাসি মিডফিল্ডার দিমিত্রি পায়েত। তবে এই সুযোগে ব্যবধান বাড়িয়ে নিতে পারেনি মাওরিসিও পচেত্তিনোর শিষ্যরা।

এই জয়ে ২৪ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে পিএসজি। সমান ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে শীর্ষে লিল। ৫২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে লিওঁ। আর মার্সেই ২২ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে নবম স্থানে।
এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি