ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

লিটন-মিরাজে ছুটছে বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৫৪, ১৩ ফেব্রুয়ারি ২০২১

হোয়াইটওয়াশের লজ্জা এড়ানো ও সিরিজে সমতা ফেরানোর ম্যাচে হতাশায় ডুবিয়েছেন প্রথম সারির ব্যাটসম্যানরা। কিছুটা আশা জাগিয়েও বিদায় নিয়েছেন নির্ভরতার প্রতীক মুশফিকুর রহিমও। এমন বিপর্যস্ত অবস্থায় থেকে দলকে টেনে তোলার আপ্রাণ লড়াই করছেন লিটন দাস ও মেহেদী হাসান মিরাজ। যাদের শতক জুটিতে ভর করে ক্যারিবিয়দের তাড়া করছে বাংলাদেশ।

আগের দিনের ৪ উইকেটে ১০৫ রান নিয়ে আজ শনিবার নিজেদের দ্বিতীয় দিন ব্যাট করতে নেমে শুরুটা ভাল করেছিলেন দুই ব্যাটসম্যান মুশফিক ও মিঠুন। কিন্তু ১৪২ রানের মাথায় কর্নওয়ালের শিকার হয়ে সাজঘরে ফিরে যান মিঠুন (১৫)। সেখান থেকে চাপ সামলে উঠতে পারেননি মুশফিকও। ক্যারিয়ারের ২২তম অর্ধশতক তুলে নিলেও দলকে টেনে তোলার যে দায়িত্ব ছিল তার উপর সেটা করে দেখাতে পারেননি মি. ডিপেন্ডাবল। ফিরেছেন ৪৪ রানে সেই কর্নওয়ালের বলেই।

একের পর এক উইকেট হারিয়ে মোমিনুল-তামিমরা যখন সফরকারীদের ছেলে খেলায় পরিণত হয়েছেন তখন হাল ধরেন চট্টগ্রাম টেস্টে শতক পাওয়া মেহেদী মিরাজ ও অর্ধশতক পাওয়া লিটন দাস। দুজনের অনবদ্য ১০৩ রানের জুটির উপর ভর করে ক্যারিবিয়দের দেয়া ৪০৯ রান তাড়া করছে বাংলাদেশ। 

ইতিমধ্যে অর্ধশতক তুলে নিয়েছেন লিটন দাস। টিকে আছেন ৬২ রান নিয়ে। একই পথে আছেন মিরাজও। ৪৩ রান নিয়ে অপরাজিত থেকে লড়াই করছেন এই অলরাউন্ডার। এ প্রতিবেদন লেখা পর্যন্ত টাইগারদের সংগ্রহ ৬ উইকেটে ২৫৮ রান। দল এখনো পিছিয়ে ১৫২ রানে। যাতে পৌঁছাতে এ দুই ব্যাটসম্যানেরই কাজের কাজ করে যেতে হবে। 

এর আগে গতকাল শুক্রবার ব্যাট করতে নেমে শুরুতেই বিপাকে পড়ে বাংলাদেশ। ক্যারিবিয়দের করা ৪০৯ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে মাত্র ১১ রানে ২ উইকেটে হারায় স্বাগতিকরা। সেখান থেকে ঘরে দাঁড়ানোর আগেই বিদায় নেন অধিনায়ক মোমিনুল হক ও ওপেনার তামিম ইকবাল। ফলে প্রথমদিন টাইগাররা দিন পার করে ৪ উইকটে ১০৫ রান নিয়ে। 

এর আগে চলমান ম্যাচের প্রথম দিনে ২২৩ রান নিয়ে দ্বিতীয় দিন গতকাল ব্যাট করতে নামা ক্যারিবিয়রা জসুয়া ডি সিলভা ও এনক্রুমাহ বোনারের দৃঢ়চেতা ব্যাটিংয়ে ভর ৪০৯ রানের বড় পুজি পায়। যদিও দুজনই শতকের কাছাকাছি গিয়ে সাজঘরে ফেরেন। তবে দলের জন্য যা করার দরকার ছিল তা তারা করে দিয়ে যান। 
এআই/এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি