ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

শ্রীলঙ্কার বোলিং কোচ চামিন্দা ভাস

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:০২, ২০ ফেব্রুয়ারি ২০২১

শ্রীলঙ্কা জাতীয় ক্রিকেট দলের পেস বোলিং কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন চামিন্দা ভাস। দেশটির কিংবদন্তি এই পেসার অবশ্য দীর্ঘমেয়াদে নয়, আপাতত আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য দায়িত্ব পেয়েছেন।

শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) শ্রীলঙ্কা ক্রিকেট তাকে এই নিয়োগ দেয়। মূলত ওয়েস্ট ইন্ডিজ সফরের আগে শ্রীলঙ্কা দলের অস্ট্রেলিয়ান পেস বোলিং কোচ ডেভিড সেকার পদত্যাগপত্র জমা দিলে ভাসকে তার স্থলাভিষিক্ত করা হয়।

২০১৯ সালের ডিসেম্বরে শ্রীলঙ্কার বোলিং কোচের দায়িত্ব নেন সেকার। যদিও ৫৪ বছর বয়সী এই কোচ পদত্যাগের কারণ সম্পর্কে কিছু বলেননি। তবে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাওয়ার পাঁচদিন আগে তার পদত্যাগ শ্রীলঙ্কাকে কিছুটা বিপাকে ফেলে দিয়েছে।

অবশ্য এবারই প্রথম নয়, এর আগেও শ্রীলঙ্কা জাতীয় দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন চামিন্দা ভাস। ২০১৩ আর ২০১৫ সালে পূর্ণকালীন এবং ২০১৭ সালে দলের ভারপ্রাপ্ত বোলিং কোচ ছিলেন তিনি। দেশের বাইরেও কোচ হিসেবে কাজ করেছেন আয়ারল্যান্ড এবং নিউজিল্যান্ডে।

৪৭ বছর বয়সী ভাস শ্রীলঙ্কার সবচেয়ে সফল পেস বোলার। তিনি ১১১ টেস্ট খেলে নিয়েছেন ৩৫৫ উইকেট। আর ৩২২ ওয়ানডে ম্যাচে নিয়েছেন ৪০০ উইকেট। ভাস ২০০৮ সালে ওয়ানডে থেকে এবং ২০০৯ সালে টেস্ট থেকে অবসরে যান।

আগামী মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে শ্রীলঙ্কা দল। ৪ মার্চ থেকে শুরু তিন ম্যাচের টি-টেয়েন্টি সিরিজ। এছাড়া তিনটি ওয়ানডে এবং দুটি টেস্টও খেলবে লঙ্কানরা।
এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি