ঢাকা, মঙ্গলবার   ১১ মে ২০২১, || বৈশাখ ২৭ ১৪২৮

হ্যাটট্রিকের পরেই ছয় ছক্কা, উড়ে গেল লঙ্কা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৫১, ৪ মার্চ ২০২১

কাইরন পোলার্ড

কাইরন পোলার্ড

একটা ম্যাচে সবই হলো। রিভেঞ্জ, থ্রিল, জয়-পরাজয় সবকিছু ছাপিয়ে হ্যাটট্রিক এবং এর পরের ওভারেই কাইরন পোলার্ডের হাঁকানো ছয় ছক্কা হজমের অভিজ্ঞতা হয়েছে আকিলা ধনঞ্জয়ার। আর এমনই মধুর-অম্ল স্বাদের প্রথম টি-২০ ম্যাচে লঙ্কাকে উড়িয়ে ৪ উইকেটের জয় পেয়েছে ক্যারিবীয়রা।

অ্যান্টিগার কুলিজে তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে ওয়েস্ট ইন্ডিজকে মাত্র ১৩১ রানের লক্ষ্য দেয় শ্রীলঙ্কা। জবাবে দুই ওপেনার লেন্ডল সিমন্স আর এভিন লুইসের ঝড়ো ব্যাটিংয়ে প্রথম তিন ওভারেই ৪৮ রান সংগ্রহ করে স্বাগতিকরা। পরের ওভারে আক্রমণে এসেই নিজের কাব্যগাথা লেখেন ধনাঞ্জয়া। ওভারের দ্বিতীয় বলে তিনি ফেরান এভিন লুইসকে। তুলে মারতে গিয়ে দানুশকা গুনাথিলাকার হাতে ক্যাচ দেন লুইস (১০ বলে ২৮)।

পরের বলেই লেগ বিফোরের ফাঁদে পড়েন ওয়ানডাউনে নামা ক্রিস গেইল (০)। প্রথমে আম্পায়ার শ্রীলঙ্কার আবেদনে সাড়া না দিলেও রিভিউ নিয়ে গেইলকে ফেরায় লঙ্কানরা। আর হ্যাটট্রিক বলে ধনাঞ্জয়ার শিকার হন নিকোলাস পুরান (০)। বলটি পুরানের ব্যাটের কানায় লেগে চলে যায় উইকেটরক্ষক নিরোশান ডিকওয়েলার বিশ্বস্ত দস্তানায়।

আর এতেই আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটের ইতিহাসে ১৪তম হ্যাটট্রিক করে পুরো ম্যাচের দৃশ্যপট বদলে দেন ধনাঞ্জয়া। তবে সেই হ্যাটট্রিকের আনন্দ মলিন হয়ে যায় তার পরের ওভারেই। নিজের করা তৃতীয় ওভারের ছয় বলেই ছয়টি ছক্কা খেয়ে বসেন ধনাঞ্জয়া। লঙ্কান এই স্পিনারের চিরদিন মনে রাখার মতো এ ম্যাচটিতে পোলার্ডের পক্ষ থেকে যা এক দুঃস্বপ্ন উপহার।

লং অন ও লং অফের ওপর দিয়ে প্রথম তিন বলেই ছক্কা মারেন পোলার্ড। চতুর্থ ছক্কাটি মারেন ডিপ মিড উইকেটের ওপর দিয়ে। এরপর পঞ্চম বলে ধনাঞ্জয়ার মাথার ওপর দিয়ে আর শেষ বলে ফের মিড উইকেট দিয়ে ছক্কা মেরে ওভার শেষ করেন ক্যারিবীয় ক্যাপ্টেন। 

পরের ওভারে আরেক লেগ স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা ডি সিলভার শিকার হয়ে ফেরার আগে মাত্র ১১ বলে ৩৮ করেন পোলার্ড। ২৪ বলে ২৯ রান করে বাকি কাজটুকু সারেন জেসন হোল্ডার। যাতে ৪১ বল হাতে রেখেই ৪ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে উইন্ডিজ।

একইসঙ্গে ভারতীয় ব্যাটসম্যান যুবরাজ সিংয়ের পর দ্বিতীয় ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি-২০তে এক ওভারে ছয়টি ছক্কা মারার রেকর্ড গড়লেন পোলার্ড। এর আগে ২০০৭ বিশ্বকাপে ইংল্যান্ডের স্টুয়ার্ট ব্রডের বলে এক ওভারে ছয়টি ছক্কা মেরেছিলেন ভারতের যুবরাজ সিং। 

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি