ঢাকা, সোমবার   ২৭ সেপ্টেম্বর ২০২১, || আশ্বিন ১১ ১৪২৮

নিউজিল্যান্ডকে হারিয়েছে বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:১১, ১০ জুন ২০১৭ | আপডেট: ১৪:৩৭, ১০ জুন ২০১৭

চ্যাম্পিয়ন্স ট্রফিতে সাকিব-মাহমুদুল্লাহর জোড়া শতকে নিউজিল্যান্ডকে ৫ উইকেটে হারিয়ে সেমিফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রাখলো বাংলাদেশ। জয়ের জন্য ২৬৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে সাকিব-মাহমুদুল্লাহার রেকর্ড জুটিতে দূর্দান্ত জয় পায় মাশরাফি বাহিনী। এর আগে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২৬৫ রান করে নিউজিল্যান্ড।
সেমিফাইনালে যাওয়ার মিশনে দুই দলের জন্যই গুরুত্বপূর্ন এই ম্যাচ। এমন প্রেক্ষাপটে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিউজিল্যান্ড দলপতি উইলিয়ামসনের। শুরু থেকেই আক্রমনাতœক ব্যাটিং দুই ওপেনার গাপতিল ও রঙ্কির। রঙ্কি ১৬ রানে আউট হলেও হার্ড হিটিং ব্যাটিং অব্যাহত গাপতিলের। রুবেলের বলে গাপতিল ৩৩ রানে এলবিডব্লিউর ফাঁদে পড়লে উল্লাসিত বাংলাদেশ শিবির।
আনন্দ অবশ্য দীর্ঘ হতে দেননি অধিনায়ক উইলিয়ামসন ও অভিজ্ঞ রসটেলর। তৃতীয় উইকেট জুটিতে ৮৩ রান করে ইনিংস সুংসহত করেন এই দুই কুশলী ব্যাটসম্যান। উইলিয়ামসন ক্যারিয়ারের ৩১তম হাফ সেঞ্চুরি পূর্ন করে আউট হন ৫৭ রানে। আর অন্যপ্রান্তে টেলর পূর্ন করেন সাইত্রিশতম হাফ সেঞ্চুরি। মিরাজের বদলী তাসকিনের শিকার হওয়ার আগে টেলর করেছেন সর্বোচ্চ ৬৩ রান। শেষ দিকে বাংলাদেশী বোলারদের নিয়ন্ত্রিত বোলিং সুবিধা করতে পারেননি কিউই টেল এন্ডাররা। আরেক পরিবর্তিত মোসাদ্দেক নিয়েছেন ৩টি উইকেট।
জয়ের জন্য ব্যাট করতে শুরুতেই হোঁচট বাংলাদেশের। আঘাত টিম সাউদির। রানের খাতা খেলার আগেই প্যাভিলিয়নের পথ ধরেন তামিম। এরপর সাব্বির ৮ এবং সৌম্যকে তিন রানে আউট করেন এই কিউই পেইসার।
এরপর চিত্রনাট্য সাজান সাকিব-মাহমুদুল্লাহ। পঞ্চম উইকেট জুটিতে নতুন রেকর্ড গড়ে সমর্থকদের মুখে হাসি ফোটান এই দুই অভিজ্ঞ ব্যাটসম্যান। বিপর্যস্ত অবস্থা থেকে দলকে জয়ের বন্দরে নোঙ্গর করান সাকিব-মাহমুদুল্লাহ। দলের পক্ষে সর্বোচ্চ ১১৪ রান করেন সাকিব। আর মাহমুদুল্লাহ অপরাজিত ছিলেন ১০২ রানে। এটি মাহমুদুল্লাহর তৃতীয় এবং সাকিবের ক্যারিয়ারে সপ্তম সেঞ্চুরি।

 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি