ঢাকা, বুধবার   ২২ সেপ্টেম্বর ২০২১, || আশ্বিন ৬ ১৪২৮

মারাদোনাকে সম্মান জানালেন মেসিরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:২৪, ৪ জুন ২০২১

আর্জেন্টিনা ফুটবল দল সম্মান জানিয়েছে বিশ্বখ্যাত ফুটবলার দিয়েগো মারাদোনাকে। বৃহস্পতিবার চিলের বিরুদ্ধে বিশ্বকাপের যোগ্যতা অর্জনের ম্যাচের আগে নতুন করে তৈরি মাদ্রেস দে সিউদাদ স্টেডিয়ামের বাইরে মারাদোনার পূর্ণাবয়ব মূর্তির উদ্বোধন করা হয়। ছিলেন লিয়োনেল মেসি-সহ আর্জেন্টিনার সমস্ত ফুটবলার এবং কর্মীরা। মারাদোনার মৃত্যুর পর এই প্রথম মাঠে নামল আর্জেন্টিনা।

গত বছর ২৫ নভেম্বর হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন মারাদোনা। দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন তিনি। তবে তাঁর মৃত্যুরহস্য ঘিরে এখনও তদন্ত চলছে। আঙুল উঠেছে চিকিৎসকদের দিকে। বিতর্কের মাঝেই দেশের অন্যতম সেরা ফুটবলারকে শ্রদ্ধা জানাতে কসুর করেনি আর্জেন্টিনা। লম্বা ওই মূর্তিতে মারাদোনার পায়ে একটি ফুটবলও রাখা হয়েছে।

ম্যাচের আগে মারাদোনার ছবি দেওয়া বিশেষ জার্সি পরে জাতীয় সঙ্গীত গেয়েছেন মেসিরা। মারাদোনার ছবির উপরে জন্মসাল দেওয়া থাকলেও ছিল না মৃত্যুর বছর। প্রত্যেকের জার্সির পিছনেই ১০ সংখ্যা লেখা ছিল, যা ছিল মারাদোনার জার্সির নম্বর। তবে যেহেতু এটি ফিফার প্রতিযোগিতামূলক ম্যাচ ছিল, তাই এই জার্সি পরে ম্যাচে নামতে দেওয়া হয়নি মেসিদের।

ম্যাচের পর মেসি বলেন, “মারাদোনা চলে যাওয়ার পর প্রথম বার দেশের হয়ে খেলতে নামলাম। তাই এই ম্যাচ সবদিক থেকেই গুরুত্বপূর্ণ ছিল। জানতাম যে জাতীয় দল ওঁর কাছে কতটা গুরুত্বপূর্ণ ছিল। তাই কোনও ভাবে ম্যাচে হাজির থাকুক, সেটা চেয়েছিলাম।”

এসি

 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি