ঢাকা, শনিবার   ১১ মে ২০২৪

সালজবুর্গের কাছে হেরে হতাশ কোম্যান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:০৩, ৫ আগস্ট ২০২১

বার্সেলোনা-সালজবুর্গ ম্যাচের একটি মুহূর্ত

বার্সেলোনা-সালজবুর্গ ম্যাচের একটি মুহূর্ত

প্রাক মৌসুম প্রীতি ফুটবল ম্যাচে গত শনিবার রাতে স্টুটগার্টকে ৩-০ ব্যবধানে উড়িয়ে দেয়ার তিনদিন পর বুধবার রাতেই অস্ট্রিয়ান পেশাদার ফুটবল ক্লাব এফসি রেড বুল সালজবুর্গের কাছে ২-১ ব্যবধানে হেরে গেল বার্সা। আগের ম্যাচে দুর্দান্ত জয়ে দারুণ খুশি হওয়া কোচ রোনাল্ড কোম্যানের মনটা তাই স্বাভাবিকভাবেই বেশ খানিকটা খারাপ।

ম্যাচের ৪৩ মিনিটে লুকা সুকিকের গোলে এগিয়ে যায় সালজবুর্গ। ৮২ মিনিটে ড্যানিশ তারকা মার্টিন ব্রাথওয়েটের কল্যাণে সমতায় ফেরে বার্সা। নির্ধারিত সময়ের শেষ মিনিটে অ্যারনসন জালের দেখা পেলে জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা।

আগামী ৯ আগস্ট জোয়ান গ্যাম্ফার ট্রফির ফাইনালে রোনালদোর জুভেন্টাসের বিপক্ষে মাঠে নামবে বার্সা। এর এক সপ্তাহ পর ১৬ আগস্ট রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু করবে স্প্যানিশ লা লিগার নতুন মৌসুম। তার আগে এই পরাজয়টা যে কাতালানদের মানসিকভাবে পিছিয়ে রাখবে, তা বলার অপেক্ষা রাখে না।

যদিও আগের তিন প্রীতি ম্যাচেই জয় তুলে নিয়েছে বার্সা। আর এজন্য কিছুটা স্বস্তিও অনুভব করছেন কোম্যান। গতরাতের এ ম্যাচের পর সাবেক এই ডাচ তারকা বলেন, ‘প্রাক মৌসুমের প্রীতি ম্যাচ হওয়ায় এটা আমাদের জন্য ভালো দিক। প্রতিপক্ষ অনেক তীব্রতা নিয়ে খেলেছে।’

কোম্যান আরও বলেন, ‘সালজবুর্গের বিপক্ষে আমাদের ভালো সেশন ছিল। ছেলেরা মাঠে অনেক পরিশ্রম করেছে। কেউই কাউকে ছাড় দেয়নি। দিনটা আমাদের জন্য উপযুক্ত ছিল। কিন্তু আমি হারতে পছন্দ করি না।’

গত মৌসুমে ৪-৩-৩ ফর্মেশন খেলেছে বার্সা। কিন্তু সালজবুর্গের বিপক্ষে ম্যাচে সেই ফর্মেশন পরিবর্তন করে ৩-৫-২ করা হয়েছিল। বার্সা কোচ বলেন, এটা কেবল পরীক্ষার অংশ মাত্র। 

কোম্যান বলেন, ‘গত মৌসুমের ফর্মেশন আমাদের জন্য ভালো ছিল। মাঝে মাঝে পরিবর্তন করাও জরুরি। তার মানে এই নয় যে, এটা আমাদের নিয়মিত সেটআপ হবে।’

এদিকে, আগামী ৯ আগস্ট জোয়ান গ্যাম্পার ট্রফির ফাইনালে জুভেন্টাসের মুখোমুখি হবে বার্সেলোনা। জোহান ক্রুইফ স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে রাত দেড়টায়। তবে সে ম্যাচেও মেসিকে পাচ্ছে না কাতালানরা।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি