ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

সেপ্টেম্বরে নয়, ২০২৩’র মার্চে আসবে ইংল্যান্ড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১৬, ৩ আগস্ট ২০২১ | আপডেট: ১৫:৪২, ৩ আগস্ট ২০২১

আজ থেকেই শুরু হচ্ছে বহুলালোচিত অস্ট্রেলিয়া সিরিজ। এর মধ্যেই আলোচনায় এলো ইংল্যান্ড সিরিজ। যা হওয়ার কথা ছিল চলতি বছরের সেপ্টেম্বর-অক্টোবরে। তবে সে সফর স্থগিত করলেও ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) চূড়ান্ত করেছে বাংলাদেশ সফরের নতুন সূচি। ২০২৩ সালের মার্চে বাংলাদেশ সফরের ঘোষণা দিয়েছে ইংলিশ বোর্ড। 

আজ মঙ্গলবার স্থানীয় সময় সকালে সংস্থাটি নিশ্চিত করেছে, সেপ্টেম্বরের পরিবর্তে ২০২৩ সালের মার্চে বাংলাদেশ সফরে আসবে মরগান-রুটরা।

ইসিবি জানিয়েছে, সফরে স্বাগতিক টাইগারদের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টির পৃথক দুই সিরিজ খেলবে ইংল্যান্ড। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)-এর সাথে যৌথ মত বিনিময়ের মাধ্যমে সূচি চূড়ান্ত করা হয়েছে বলেই নিজেদের বিবৃতিতে উল্লেখ করেছে ইসিবি।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের (অক্টোবর-নভেম্বর) আগেই আগামী সেপ্টেম্বরেই বাংলাদেশ সফরে আসার কথা ছিল ইংল্যান্ড জাতীয় দলের। বিশ্বকাপের আগে যা হত দুই দলের শেষ সিরিজ। তবে একই সময়ে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে আইপিএল চতুর্দশ আসরের অসমাপ্ত অংশ। খেলোয়াড়দের আইপিএলে অংশগ্রহণের সুযোগ করে দিয়ে সোমবার (২ আগস্ট) বাংলাদেশ সফর অনির্দিষ্টকালের জন্য স্থগিদের ঘোষণা দেয় ইসিবি।

সফরটি দেড় বছর পেছালেও ইসিবি প্রকাশ করেছে ম্যাচের সম্ভাব্য ভেন্যুর নামও। ২০২৩ সালের মার্চের প্রথম দুই সপ্তাহে খেলা মাঠে গড়ানোর সম্ভাবনা রয়েছে। ম্যাচগুলো অনুষ্ঠিত হবে ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এবং ‘সাগরিকা’ খ্যাত চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

এদিকে আজ সন্ধ্যা ৬টায় মিরপুরে শুরু হচ্ছে নানানভাবে সমালোচিত পাঁচ ম্যাচের অস্ট্রেলিয়া সিরিজের প্রথম ম্যাচটি। বাইরের সমালোচনায় অতিষ্ঠ দুই দলের খেলোয়াড়েরা মুখিয়ে আছেন মাঠের মূল লড়াইয়ে।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি