ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

উত্তেজনাপূর্ণ সুপার ওভারে অবিশ্বাস্য হার নাইটদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:২৫, ২ সেপ্টেম্বর ২০২১

পোলার্ডকে প্রথম বলেই আউট করে আনন্দে মেতে ওঠেন ম্যাচ সেরা রোমারিও শেফার্ড

পোলার্ডকে প্রথম বলেই আউট করে আনন্দে মেতে ওঠেন ম্যাচ সেরা রোমারিও শেফার্ড

প্রয়োজনের সময় ফের নিজের জাত চেনালেন সুনীল নারিন। সুপার ওভারে দুরন্ত বোলিং করে ত্রিনবাগো নাইট রাইডার্সের সামনে জয়ের রস্তা খুলে দেন এই ক্যারিবীয় রহস্য স্পিনার। তবে পোলার্ডদের ব্যর্থতায় জয়ের চৌকাঠ পেরতে পারল না টিকেআর। ফলে গায়ানার বিরুদ্ধে নিশ্চিত জেতা ম্যাচ হেরে মাঠ ছাড়তে হয় নাইটদের।

লো স্কোরিং টি-টোয়েন্টি ম্যাচও যে কতটা উত্তেজনা ছড়াতে পারে, সিপিএলে ত্রিনবাগো নাইট রাইডার্স বনাম গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের ম্যাচ তার আদর্শ উদাহরণ। টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন গায়ানার ক্যাপ্টেন নিকোলাস পুরান। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে বিনিময়ে ১৩৮ রান তোলে নাইট রাইডার্স।

ওপেন করতে নামা নারিন করেন ২১ রান। কলিন মুনরো ৩২, ওয়েবস্টার ১৯, পোলার্ড ১৩, সেইফার্ট ৪ ও উদানা ২১ রান করেন। ৩টি করে উইকেট নেন মোহাম্মদ হাফিজ ও রোমারিও শেফার্ড। ১টি করে উইকেট নেন চন্দ্রপল হেমরাজ, নাভিন উল হক ও ইমরান তাহির।

জবাবে ব্যাট করতে নেমে গায়ানাও একেবারে নাইটদের মতোই ৯ উইকেটে ১৩৮ রানে আটকে যায়। হাফিজ ১৬, হেটমায়ার ২৭, শোয়েব মালিক ১৪, পুরান ২৭ ও শেফার্ড ১৮ রান করেন। রবি রামপাল ৪টি উইকেট নেন। সুনীল নারিন ৪ ওভারে মাত্র ৯ রানের বিনিময়ে দখল করেন ২টি উইকেট।

ম্যাচ টাই হলে নিষ্পত্তির জন্য তা সুপার ওভারে গড়ায়। সুপার ওভারেও টস অনুষ্ঠিত হয়। টস জিতে নাইট রাইডার্স প্রথমে বল করার সিদ্ধান্ত নেয়। এবারও দুরন্ত বোলিং করেন সুনীল নারিন। ৫টি বল করে ৫ রানের বিনিময়ে পুরান ও হেটমায়ারের উইকেট তুলে নেন তিনি। শেষ বলে এক রান যোগ হয় লেগ-বাই হিসেবে। সুতরাং গায়ানা সুপার ওভারে তুলতে পারে ২ উইকেট হারিয়ে মোট ৬ রান।

জয়ের জন্য ৭ রানের লক্ষ্যমাত্রা সামনে নিয়ে ব্যাট করতে নামে নাইট রাইডার্স। ক্রিজে ছিলেন পোলার্ডের মতো বিধ্বংসী তারকা। তা সত্ত্বেও রোমারিও শেফার্ডের ওভারে মাত্র ৪ রান তুলতেই সক্ষম হয় টিকেআর। প্রথম বলেই আউট হন পোলার্ড। শেষ তিন বলে জয়ের জন্য ৪ রান প্রয়োজন ছিল নাইটদের। তবে তারা মাত্র ১ রান তুলতে পারে। ফলে রোমাঞ্চকর জয়-সহ ম্যাচ থেকে ২ পয়েন্ট ছিনিয়ে নেয় গায়ানা। ম্যাচের সেরা খেলোয়ার হয়েছেন ওই শেফার্ডই।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি