ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

কোহলির জায়গায় আসছেন রোহিত!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:২০, ১৩ সেপ্টেম্বর ২০২১ | আপডেট: ১৩:২৯, ১৩ সেপ্টেম্বর ২০২১

বড়সড় বদল আসতে চলেছে ভারতীয় ক্রিকেট দলে। শোনা যাচ্ছে, সীমিত ওভারের ক্রিকেট ম্যাচে আর অধিনায়ক থাকবেন না বিরাট কোহলি। ভারতীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, কোহলির জায়গায় অধিনায়কের আসনে আসতে পারেন রোহিত শর্মা। 

মূলত ব্যাটিংয়ে আরও মনযোগ দেয়ার কারণেই টি-টোয়েন্টি এবং ওয়ান ডে ম্যাচের অধিনায়কত্ব থেকে সরে যেতে চান কোহলি। তবে তা আসছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নয়, তা নিশ্চিত। 

জানা গেছে, গত কয়েক মাস ধরেই এটা নিয়ে ভাবনাচিন্তা করছেন কোহলি। ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্তাদের সাথে কথাও বলেছেন এ নিয়ে।  

দেশটির ক্রিকেট বোর্ডের একটি সূত্র জানিয়েছে, কোহলি  নিজেই রোহিতের সঙ্গে কথা বলেছেন এবং রোহিতও নাকি দায়িত্ব নিতে রাজি হয়েছেন। 

আবারও বিশ্বসেরা ব্যাটসম্যান হয়ে ওঠার জন্য যা করতে হবে সেটাই করবেন এই ভারতীয় অধিনায়ক। 

এদিকে রোহিত-কোহলির সম্পর্ক যে খুব বেশি মধুর নয় সেকথা শোনা যায় বিভিন্ন মাধ্যমে। কিন্তু গত কয়েক মাসে নাকি দু’জনের বন্ধুত্ব যথেষ্ট গাঢ় হয়েছে। এই পরিবর্তন হলে গণমাধ্যমে অনেক চর্চা হবে, তাই ব্যাপারটা কী ভাবে সামলানো যায়, তা ভাবছে বিসিসিআই। 

আসছে টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে অস্ট্রেলিয়ায়। পরের বছর ভারতেই ৫০ ওভারের বিশ্বকাপ। কোহলি চান, এই দুটি প্রতিযোগিতায় নিজের সেরাটা উজাড় করে দিতে। 

দেশটির ক্রিকট বোর্ডের ওই সূত্র জানায়, সব ফরম্যাটে অধিনায়কত্ব করার প্রভাব যে ব্যাটিং এ পড়ছে তা বুঝতে পেরেই এই সিদ্ধান্ত নিতে চাচ্ছেন কোহলি। 

সাদা বলের ক্রিকেটে রোহিতকে অধিনায়ক করার কথা অনেকদিন আগেই উঠেছে। আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সকে ৫ বার চ্যাম্পিয়ন করেছেন রোহিত। এদিকে কোহলির নেতৃত্বে ১৩ বছরে একবারও ট্রফি নিতে পারেনি রয়্যাল চ্রালেন্জার্স ব্যাঙ্গালোর। তাই ধরেই নেয়া হচ্ছে সীমিত ওবারের ম্যাচে ভালো নেতৃত্ব দেবেন রোহিত।  
সূত্র : আনন্দবাজার, টাইমস অব ইন্ডিয়া
এসবি/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি