ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

অসুস্থ ক্রিকেটার রবিউলের পাশে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:০২, ১৩ সেপ্টেম্বর ২০২১

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো: জাহিদ আহসান রাসেল এমপির হাত থেকে চেক নিচ্ছেন ক্রিকেটার শেখ রবিউল ইসলাম

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো: জাহিদ আহসান রাসেল এমপির হাত থেকে চেক নিচ্ছেন ক্রিকেটার শেখ রবিউল ইসলাম

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক খেলোয়াড় শেখ রবিউল ইসলামের পাশে দাঁড়িয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো: জাহিদ আহসান রাসেল এমপি। প্রতিমন্ত্রী আজ সোমবার বিকেলে নিজ সচিবালয়ে ক্রিকেটার রবিউলের হাতে বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনের তরফ হতে দুই লক্ষ টাকার আর্থিক অনুদানের চেক প্রদান করেন। 

জাতীয় ক্রিকেট দলের সাবেক এ কীর্তিমান ক্রিকেটার দীর্ঘদিন যাবৎ নাক ও নাভীর পীড়াসহ শারীরিক নানা জটিলতায় ভুগছিলেন। তাছাড়া তার বৃদ্ধ মাতাও অসুস্থ অবস্থায় চিকিৎসাধীন।

ক্রিকেটার রবিউল ইসলাম ২০১০ থেকে ২০১৪ সাল পর্যন্ত বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নিয়মিত সদস্য ছিলেন। তিনি জাতীয় দলের হয়ে ৯টি টেস্ট ম্যাচ, ৩টি একদিনের ম্যাচ এবং একটি টি-টোয়েন্টি ম্যাচে প্রতিনিধিত্ব করেন। তিনি সেইসময় জিম্বাবুয়ে সফরের টেস্ট সিরিজে ১৫টি উইকেট শিকার করে ম্যান অব দ্য সিরিজ নির্বাচিত হন, যা দেশের বাইরে এখনও পর্যন্ত বাংলাদেশের ক্ষেত্রে একটি অনন্য রেকর্ড।

চেক প্রদানকালে প্রতিমন্ত্রী বলেন, আমরা সব সময় আমাদের খেলোয়াড়দের যে কোনো দূরাবস্থায় পাশে দাঁড়ানোর চেষ্টা করি। ভবিষ্যতেও আমাদের আন্তরিক এ প্রচেষ্টা ও সহযোগিতা অব্যাহত থাকবে। এসময় ক্রিকেটার রবিউল যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর প্রতি আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন। 

এর আগে প্রতিমন্ত্রী ফাউন্ডেশনের তরফ হতে আম্পায়ার নাদির শাহ-র চিকিৎসার জন্য তাঁর মুত্যুর ৩দিন পূর্বে ২ লক্ষ টাকা প্রদান করেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দুঃস্থ, অস্বচ্চল ও অসহায় ক্রীড়াসেবী এবং তাদের পরিবারের সহযোগিতার জন্য ১৯৭৫ সালে বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা ক্রীড়াপ্রেমী প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তরিকতা ও সার্বিক পৃষ্ঠপোষকতায় ফাউন্ডেশনটি ইতোমধ্যে সিডমানি পৌঁছেছে ২৭ কোটি ৮৫ লক্ষ টাকায়। 

২০০৯- ১০ অর্থবছর হতে ২০২০-২১ অর্থ বছর পর্যন্ত ফাউন্ডেশন হতে ৬ হাজার ৬১৯ জন দুঃস্থ, আহত ও অসমর্থ ক্রীড়াসেবী এবং তাদের পরিবারের জন্য ১১ কোটি ৯২ লক্ষ ১৫ হাজার টাকা প্রদান করা হয়েছে। 

এছাড়াও করোনা মহামারীকালে অস্বচ্ছল ক্রীড়াবিদকে আর্থিক অনুদান প্রদান করা হয়। ফাউন্ডেশন হতে ২০২০-২১ অর্থবছর থেকে মাসিক ক্রীড়া ভাতা চালু করা হয়েছে।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি