ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

বিপর্যয়ে বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০১, ১৯ সেপ্টেম্বর ২০২১ | আপডেট: ১৩:৪৫, ১৯ সেপ্টেম্বর ২০২১

৩-১ ব্যবধানে এগিয়ে থেকে পাঁচ ম্যাচ সিরিজের পঞ্চম ও শেষ ওয়ানডেতে আফগান যুবাদের মুখোমুখি হয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত পঞ্চম ও শেষ ম্যাচ জিতে সিরিজ ৪-১ ব্যবধানে শেষ করতে চায় টাইগার যুবারা।

সেইলক্ষ্যে আজ রোববার সকালে টস জিতে আগে ব্যাটিং করতে নামে মেহরব হাসানের দল। শুরুটা ভালো হলেও আগফান বোলিং তোপের মুখে বিশ ওভার না হতেই অর্ধেকটা হারিয়ে বিপর্যয়ে পড়েছে স্বাগতিকরা। ১৯ ওভার শেষে ৬৪ রান তুলতেই পাঁচ উইকেট খুইয়েছে টাইগার যুবারা।

তাঁর আগে অবশ্য শুভ সূচনাই করেছিলেন দুই ওপেনার মাহফিজুল ইসলাম ও ইফতেখার হোসাইন। ১২ ওভারের ওপেনিং জুটিতে ৪৮ রান তুলে বিচ্ছিন্ন হন দুজনেই। মাহফিজুল ১১ রান করে নানগেয়ালিয়ার শিকার হয়ে ফিরলে ২৬ রান করা তাঁর সঙ্গী ইফতেখারও ফেরেন একটু পরেই। অপর প্রান্ত থেকে একে একে তিনটি উইকেট তুলে নেন বিলাল সামি। যাতে ৬৪ রান তুলেতেই অর্ধেকটা হারিয়ে বিপাকে বাংলাদেশ।

২৫ ওভারে তাদের সংগ্রহ ৫ উইকেটে ৮২ রান। আগের ম্যাচে ফিফটি করে অপরাজিত থাকা তাহজিবুল ১৫ রানে এবং আবদুল্লাহ আল মামুন ৬ রানে ক্রিজে আছেন।

এর আগে সিরিজের প্রথম তিন ম্যাচই জিতে নেয় বাংলাদেশের যুবারা। প্রথম ম্যাচটি ১৬ রানে, দ্বিতীয়টি ৩ উইকেটে এবং তৃতীয়টি ১২১ রানে জিতেছিলো বাংলাদেশ। ফলে দুই ম্যাচ বাকী রেখেই সিরিজ জয় নিশ্চিত করে স্বাগতিকরা।

তবে চতুর্থ ম্যাচে এসে সিরিজের প্রথম জয় পায় আফগানিস্তান। ১৯ রানে ম্যাচ জিতে তারা। ঐ ম্যাচে ‘মানকাড’ কাণ্ডের কারণে শেষ ম্যাচে আত্মবিশ্বাস পাচ্ছে বাংলাদেশ দল। আজ সকাল ৯টায় শুরু হবে ম্যাচটি।

ওই ম্যাচে প্রথমে ব্যাট করে ৮ উইকেটে ২১০ রান করেছিলো বাংলাদেশ। এরপর ৪৪.২ ওভারে ১৯১ রান করে অলআউট হয় বাংলাদেশ।

বাংলাদেশের ব্যাটিং ইনিংসে শেষ ব্যাটসম্যান হিসেবে নন-স্ট্রাইক প্রান্তে ছিলেন মুশফিক হাসান। আর তখনই দুভার্গ্যক্রমে ঘটে যায় ‘মানকাড’ কাণ্ড। ‘মানকাড’ আউট হন মুশফিক। তবে অন্যপ্রান্তে আত্মবিশ্বাসের সঙ্গেই ব্যাট করে দলকে টানা চতুর্থ জয়ের দিকেই নিয়ে যাচ্ছিলেন তাহজিবুল ইসলাম। শেষ পর্যন্ত ৭৫ বলে অনবদ্য ৫০ রান করে অপরাজিত থাকেন এই উইকেট কিপার ব্যাটসম্যান।

একইসঙ্গে ‘মানকাড’ কাণ্ডের কারণে আফগানিস্তানকে হোয়াইটওয়াশের সুযোগ হাতছাড়া হয় বাংলাদেশের।

এদিকে, পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ শেষে দু’দল ২২ সেপ্টেম্বর থেকে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে মুখোমুখি হবে একটি চারদিনের ম্যাচে।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি