ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

দলের সঙ্গে ওমান যাচ্ছেন না সাকিব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:১৬, ১৪ অক্টোবর ২০২১ | আপডেট: ২২:১৭, ১৪ অক্টোবর ২০২১

সাকিব আল হাসান

সাকিব আল হাসান

১৭ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আইসিসি নির্ধারিত দুটি প্রস্তুতি ম্যাচ খেলে ফেলেছে টিম বাংলাদেশ। আবুধাবিতে অনুষ্ঠিত দুটি ম্যাচেই ব্যর্থতার পরিচয় দিয়েছে টাইগাররা। শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডের কাছে হারের তিক্ত স্বাদ নিয়েই বিশ্বকাপের প্রথম রাউন্ডের তিনটি ম্যাচ খেলতে বৃহস্পতিবার (১৪ অক্টোবর) রাতে ওমানে ফিরে যাচ্ছে বাংলাদেশ দল। কিন্তু দলের সঙ্গে যাচ্ছেন না সেরা তারকা সাকিব আল হাসান।

দলীয় সূত্র বিষয়টি নিশ্চিত করে জানায়, সাকিব আজ রাতে দলের সাথে ওমানে যাচ্ছেন না। শুক্রবার আইপিএলের ফাইনাল খেলেই ওমানে দলের সঙ্গে যোগ দেবেন সাকিব। এদিন দুবাইয়ে কলকাতা নাইট রাইডার্স খেলবে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়। এই ম্যাচ খেলেই ওমানের উদ্দেশে বিমান ধরবেন সাকিব।

এর আগে বুধবার রাতে দ্বিতীয় কোয়ালিফায়ারে দিল্লি ক্যাপিটালসকে ৩ উইকেটে হারিয়ে তৃতীয়বারের মতো ফাইনালে ওঠে কলকাতা। তাই কলকাতার হয়ে ফাইনাল খেলতেই দুবাইয়ে থেকে যাচ্ছেন সাকিব। 

তাছাড়া আইপিএলে বায়ো-বাবলেই আছেন সাকিব। ওমানে গিয়েও দলের সঙ্গে বায়ো-বাবলেই প্রবেশ করবেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। তাই সেক্ষেত্রে বাড়তি কোয়ারেন্টাইনও দরকার হবে না তাঁর।

এদিকে, আইপিএলের ফাইনাল ম্যাচে বাঁহাতি এ অলরাউন্ডার খেলবেন কিনা- তা বুধবার রাতেই নিশ্চিত করেছিলেন কলকাতার সহকারী কোচ ডেভিড হাসি। তিনি বলেছিলেন, সাকিবসহ সবাই ফাইনালে থাকছেন। এখন সেরা একাদশ বাছাই করাই হবে বড় চ্যালেঞ্জ।

বাংলাদেশ দল: 
মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নাঈম শেখ, লিটন দাস, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, শেখ মেহেদী হাসান, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, শামীম হোসেন পাটোয়ারি।

প্রথম পর্বে বাংলাদেশ খেলবে স্কটল্যান্ড, ওমান ও পাপুয়া নিউগিনির বিপক্ষে। এর মধ্যে স্কটল্যান্ডের বিপক্ষে ১৭ অক্টোবর, ওমানের বিপক্ষে ১৯ অক্টোবর ও পাপুয়া নিউগিনির বিপক্ষে ২১ অক্টোবর মাঠে নামবে মাহমুদউল্লাহ রিয়াদের দল।

তারিখ – ম্যাচ – ভেন্যু – সময় (বাংলাদেশ সময় অনুযায়ী)

১৭ অক্টোবর – বাংলাদেশ বনাম স্কটল্যান্ড – ওমান – রাত ৮টা
১৯ অক্টোবর – বাংলাদেশ বনাম ওমান – ওমান – রাত ৮টা
২১ অক্টোবর – বাংলাদেশ বনাম পাপুয়া নিউগিনি – ওমান – বিকাল ৪টা

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি