ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

২২৯ রানের লক্ষ্যে ছুটছে বাংলাদেশের যুবারা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৩৩, ১৮ অক্টোবর ২০২১ | আপডেট: ১৫:৩৭, ১৮ অক্টোবর ২০২১

বাংলাদেশ-শ্রীলঙ্কা যুবদলের ম্যাচের একটি দৃশ্য

বাংলাদেশ-শ্রীলঙ্কা যুবদলের ম্যাচের একটি দৃশ্য

পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে পিছিয়ে থেকে দ্বিতীয় ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের ছুঁড়ে দেয়া ২২৯ রানের লক্ষ্যে ছুটছে বিশ্বচ্যাম্পিয়ন বাংলাদেশ। প্রথমে ব্যাট করে টাইগারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ২২৮ রান জড়ো করেছে স্বাগতিক দল। জবাবে ১১ ওভারেই ৫৮ রান তুলে প্রথম উইকেট হারিয়েছে টাইগার যুবারা।

ডাম্বুলায় এদিন সকালে টস জিতে আগে ব্যাট করতে নেমে দলীয় ১১ রানেই ওপেনার জিওয়াকা শাশেনকে হারায় লঙ্কানরা। আশিকুর জামানের বলে শাশেনকে হারানোর পর ওয়ান ডাউনে নামা শেভন ড্যানিয়েলকে নিয়ে প্রতিরোধ গড়ে তোলেন আরেক ওপেনার সাদিশ জয়াওয়ার্দেনা।

দ্বিতীয় উইকেটে দুজনে গড়েন ৬৬ রানের জুটি। ৫৮ বলে ৩৪ রান করা ড্যানিয়েলকে ফিরিয়ে দলকে ব্রেক থ্রু এনে দেন আরিফুল ইসলাম। এরপর পবন পাথিরাজার সঙ্গে জুটি বেধে লড়াই চালিয়ে যান সাদিশ। তুলে নেন নিজের ক্যারিয়ারের প্রথম ফিফটিও। দলীয় ১৩১ রানে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরার আগে করেন ৫৮ রান। যদিও এজন্য তাকে খেলতে হয় ৯৪টি বল। ধৈর্য্যশীল এই ইনিংসে ছিল মাত্র চারটি বাউন্ডারি।

এরপর পবন পাথিরাজার ব্যাটে বিপর্যয় প্রতিরোধের চেষ্টা করে শ্রীলঙ্কা। তবে ৬৮ বলে চারটি চারে ৫১ রান করে তিনিও ধরেন সাজঘরের পথ। তার বিদায়েই খেই হারায় শ্রীলঙ্কা। রিপন মণ্ডল, আশিকুরদের বোলিং তোপে ১৮২ রানের মধ্যে ৬ ব্যাটসম্যানকে হারিয়ে ফেলে দলটি। তবে রবিন ডি সিলভার ৩০ বলে ২৫ এবং চামিন্দু বিক্রমাসিংহের ১৭ বলে ২৭ রানের ক্যামিওতে চড়ে লড়াকু স্কোর পায় স্বাগতিকরা।

নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে লঙ্কান যুবাদের সংগ্রহ দাঁড়ায় ২২৮ রান। বাংলাদেশের পক্ষে রিপন মণ্ডল তিনটি, আশিকুর জামান দুটি এবং আরিফুল ইসলাম ও এসএম মেহরাব একটি করে উইকেট শিকার করেন।

পরে সিরিজে সমতায় ফেরার লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথম দশ ওভারেই ৫৫টি রান তুলে শুভ সূচনাই করে দুই ওপেনার মাহফিজুল ইসলাম ও ইফতেখার হোসাইন। তবে একদশ ওভারে আক্রমণে এসে ৩১ বলে ৩৬ রান করা ইফতেখারকে স্ট্যাম্পিংয়ের ফাঁদে ফেলেন লঙ্কান স্পিনার ত্রেভিন ম্যাথিউ। 

ফেরার আগে পাঁচটি চার ও একটি ছক্কা হাঁকিয়ে ওই ইনিংস খেলেন টাইগার ওপেনার। যাতে ৫৭ রানেই প্রথম উইকেট হারায় বাংলাদেশ। এ রিপোর্ট লেখা পর্যন্ত ১৫ ওভারে ওই এক উইকেট হারিয়ে ৭২ রান তুলেছে সফরকারীরা।

অপর ওপেনার মাহফিজুল ২৬ রানে এবং তাকে সঙ্গ দিতে আসা তাহজিবুল ইসলাম ক্রিজে আছেন ১০ রান নিয়ে। জয়ের জন্য তাদের প্রয়োজন আরও ১৫৭টি রান, ৩৪ ওভার থেকে। হাতে আছে ৯টি উইকেট।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি