ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

সহজ জয়ে শ্রীলঙ্কার শুভসূচনা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৫৬, ১৮ অক্টোবর ২০২১ | আপডেট: ২৩:৫৯, ১৮ অক্টোবর ২০২১

শুরুর ধাক্কা সামলে নিয়ে নিজেদের প্রথম ম্যাচে নামিবিয়ার বিপক্ষে ৭ উইকেটের সহজ জয়ই পেয়েছে শ্রীলঙ্কা। নামিবিয়াকে ৯৬ রানে অলআউট করে ৩৯ বল ও ৭ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় দাসুন শানাকার দল।

সোমবার (১৮ অক্টোবর) রাতে আবুধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে বোলিং করতে নামে শ্রীলঙ্কা। তাদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নিয়মিত বিরতিতেই উইকেট খুইয়ে একশ রানের আগেই গুটিয়ে যায় আফ্রিকার দলটি।

দলের পক্ষে সর্বোচ্চ ২৯ রান আসে ক্রেইগ উইলিয়ামের ব্যাট থেকে। তার ৩৬ বলের ইনিংসে ছিল ২টি ছক্কার মার। 

এছাড়া দ্বিতীয় সর্বোচ্চ ২০ রান করেন অধিনায়ক গারহার্ড এরাসমাস। আস্থার প্রতিদান দিতে ব্যর্থ হয়েছেন সাবেক দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার ডেভিড উইসে। ৭ বলে ৬ রান করে আউট হওয়ার পর বল হাতেও কিছু করে দেখাতে পারেননি এই অলরাউন্ডার।

শ্রীলঙ্কার পক্ষে মাহিশ থিকশানা তিনটি এবং কুমারা ও হাসারাঙ্গা দুটি করে উইকেট শিকার করেন।

পরে সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই বিপর্যয়ে পড়ে শ্রীলঙ্কা। দলীয় ১৪ রানে প্রথম এবং ২৬ রানেই তৃতীয় উইকেট হারিয়ে একরকম বিপর্যয়েই পড়ে দলটি।

তবে এই বিপর্যয় সামাল দিয়ে মাত্র ১৩.৩ ওভারেই দলের জয় নিশ্চিত করেন অভিষ্কা ফার্নান্দো ও ভানুকা রাজাপাকসা। অভিষ্কা ২৮ বলে ৩০ রানে ও রাজাপাকসা ২৭ বলে ৪২ রানে অপরাজিত থাকেন। ফলে ৩৯ বল হাতে রেখে ৭ উইকেটের জয় দিয়ে বিশ্বকাপ শুরু করল শ্রীলঙ্কা। ম্যাচ সেরার পুরস্কার ওঠে থিকশানার হাতেই। 

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি