ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

স্কটিশদের বিপক্ষে আফগানিস্তানের বিশাল স্কোর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:০৩, ২৫ অক্টোবর ২০২১

চলতি বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত ব্যাটিং শৈলী প্রদর্শন করেন হজরতউল্লাহ জাজাই, মোহাম্মদ শাহজাদ, রহমানুল্লাহ গুরবাজ ও নজিবুল্লাহ জাদরান। জাজাই ও গুরবাজ না পারলেও ফিফটি তুলে নেন নজিবুল্লাহ। আফগান এই চার টপ অর্ডারের অনবদ্য ব্যাটিংয়ে স্কটল্যান্ডের বিপক্ষে ১৯০ রানের বিশাল স্কোর গড়েছে আফগানিস্তান।

সোমবার (২৫ অক্টোবর) রাতে শারজায় অনুষ্ঠিত দিনের একমাত্র ম্যাচে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন আফগান অধিনায়ক মোহাম্মদ নবি। অধিনায়কের সেই সিদ্ধান্তকে সম্মান জানিয়ে শুরু থেকেই মারমুখী মূর্তি ধারণ করেন দুই ওপেনার জাজাই ও শাহজাদ।

চার-ছক্কা হাঁকিয়ে মাঠ গরম করতে থাকেন এই যুগল। শেষ পর্যন্ত ষষ্ঠ ওভারের পঞ্চম বলে এসে ডিপ মিডউইকেটে ক্যাচ হওয়ার আগে দুটি চার ও একটি ছক্কায় শাহজাদের ব্যাট থেকে আসে ১৫ বলে ২২ রান। ওপেনিং পার্টনারের সঙ্গে যেন পাল্লা দিয়েই ঠিক ৩০ বলে ৪৪ রান করেই আউট হন জাজাই। তাঁর এই ইনিংসে ছিল তিনটি করে চার ও ছয়ের মার।

জাজাই-শাহজাদের সেই ধারা বজায় রেখেই এরপর স্কটিশ বোলারদের উপর ঝড় বইয়ে দেন রহমানুল্লাহ গুরবাজ এবং নজিবুল্লাহ জাদরান। দলের পক্ষে সর্বোচ্চ ৫৯ রান করা নজিবুল্লাহ জাদরান ৩৪ বল মোকাবেলায় হাঁকান পাঁচটি চার ও তিনটি ছক্কা। আর ৩৭ বলে ৪৬ করা রহমানুল্লাহ গুরবাজ মারেন একটিমাত্র চারের বিপরীতে চারটি ছক্কা। 

যাতে শেষ পর্যন্ত ৪ উইকেট হারিয়ে ১৯০ রানের বড় স্কোর গড়তে সমর্থ হয় আফগানিস্তান। স্কটল্যান্ডের পক্ষে ৩৩ রান দিয়ে ২টি উইকেট শিকার করেন সাফিয়ান শরিফ। এছাড়া মার্ক ওয়াট ২৩ রানে ও জশ ডেভি ৪১ রান দিয়ে একটি করে উইকেট লাভ করেন।

আফগানিস্তান একাদশ
হজরতউল্লাহ জাজাই, মোহাম্মদ শাহজাদ, রহমানুল্লাহ গুরবাজ, আসগর আফগান, মোহাম্মদ নবি (অধিনায়ক), নাজিবুল্লাহ জাদরান, গুলবাদিন নাইব, করিম জানাত, রশিদ খান, নাভিন উল হক, মুজিব উর রহমান।

স্কটল্যান্ড একাদশ
কাইল কোয়েৎজার (অধিনায়ক), জর্জ মুনসে, কলাম ম্যাকলিয়ড, রিচি বেরিংটন, ম্যাথিউ ক্রস, মাইকেল লিস্ক, ক্রিস গ্রেভস, মার্ক ওয়াট, জশ ডেভি, সাফিয়ান শরিফ, ব্র্যাড হোয়েল।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি