ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

ওয়ার্নারকে ফিরিয়েই ম্যাচে ফিরল পাকিস্তান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:০৯, ১১ নভেম্বর ২০২১

প্রথম সেমিফাইনালে ইংল্যান্ডকে হারিয়ে ইতিমধ্যেই চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে জায়গা করে নিয়েছে নিউজিল্যান্ড। শিরোপা নির্ধারণী ওই লড়াইয়ে কিউয়িদের সঙ্গী কে হবেন, তা নিশ্চিতে আজ টস হেরে আগে ব্যাটিং করে ৪ উইকেটে ১৭৬ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে পাকিস্তান। ওয়ার্নার ঝড়ে যার জবাবটা ভালোভাবেই দিচ্ছিল অজিরা, তবে তাঁকে তুলে নিয়ে নিজ দলকে খেলায় ফেরালেন শাদাব খান।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ১৪ ওভারে ৫ উইকেট হারিয়ে ১০৪ রান তুলেছে অস্ট্রেলিয়া। স্টয়নিস ১১ রানে এবং ওয়েড শূন্য রানে ক্রিজে আছেন। ২৬ রানে ৪টি উইকেট শিকার করেন শাদাব খান।

এর আগে ১৭৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে আফ্রিদি তোপে শুরুতেই ফিঞ্চকে (০) হারিয়ে বিপদে পড়ে অজিরা। যেখান থেকে মার্শকে নিয়ে উদ্ধার অভিযান চালান ডেভিড ওয়ার্নার। ৩৫ বলে ৫১ রানের জুটি গড়ে মার্শ (২২ বলে ২৮) বিদায় নিলেও লড়াই চালিয়ে যান অজি ওপেনার।

তিনটি করে চার-ছক্কা হাঁকিয়ে ছুটছিলেন ফিফটির লক্ষ্যেই। তবে মাত্র ১ রান দূরে থাকতেই ওয়ার্নারকে নিজের তৃতীয় শিকার বানিয়ে ম্যাচের লাগাম নিজেদের হাতে নিয়ে নেন শাদাব খান। মাঝে স্মিথ (৫) ও পরে ম্যাক্সওয়েলকে (৭) ফিরিয়ে ৪টি উইকেট শিকার করেন পাক স্পিনার। যাতে ৯৬ রানেই পঞ্চম উইকেট হারায় অজিরা। 

কাঙ্ক্ষিত ফাইনালে যাওয়ার লক্ষ্যে দুবাইয়ে বৃহস্পতিবার (১১ নভেম্বর) সন্ধ্যায় টস জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। ফলে বাধ্য হয়েই আগে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনাই করে পাকিস্তান।

অস্ট্রেলিয়ার বোলারদের হতাশায় ডুবিয়ে ৯ ওভারেই ৬৮ রান তুলে ফেলেন দুই ওপেনার বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। দুজনে যখন আরেকটি বড় জুটি গড়ার লক্ষ্যে ছুটছিলেন তখনই হানা দেন অ্যাডাম জাম্পা। যাতে ৭১ রানেই প্রথম উইকেট হারায় পাকিস্তান।

নিজের দ্বিতীয় ওভার করতে এসে তিনটি রান দিয়ে শেষ বলে পাক অধিনায়ককে হাঁকাতে বাধ্য করেন অজি লেগ স্পিনার। সীমানায় ক্যাচ পেয়ে এবার আর তা মিস করেননি ডেভিড ওয়ার্নার। ফলে ৩৪ বলে ৩৯ রান করে ফিরতে হয় বাবরকে। পাঁচটি চারের মার ছিল টি-টোয়েন্টি ক্যারিয়ারে তাঁর এই আড়াই হাজারের মাইলফলক স্পর্শ করা ইনিংসে।  

বাবর আউট হলেও ব্যাটে ঝড় তুলে ঠিকই ফিফটি তুলে নেন আরেক ওপেনার মোহাম্মদ রিজওয়ান। দ্বিতীয় ব্যাটার হিসেবে আউট হওয়ার আগে তাঁর ব্যাট থেকে আসে ৬৭ রান। তাঁর ৫২ বলের এই ইনিংসে ছিল চারটি ছক্কার সঙ্গে তিনটি চারের মার। 

তবে আসিফ আলি ও শোয়েব মালিক যথাক্রমে শূন্য ও এক রানে ফিরলে হতাশ হয় পাকিস্তানি সমর্থকরা। যাতে শেষ দুই ওভারে ওই দুই উইকেট হারিয়ে মাত্র ১৫ রান তুলতে সক্ষম হয় পাকিস্তান। যদিও দর্শকদের চাহিদা কিছুটা হলেও পূরণ করেন ফখর জামান। তিনটি চার ও চারটি ছক্কায় ৩২ বলে ৫৫ রানের তাণ্ডুবে ইনিংস খেলে অপরাজিত থাকেন ফখর। 

যাতে শেষ পর্যন্ত নির্ধারিত ওভারে ১৭৬ রানের পুঁজি পায় পাকিস্তান। অজিদের পক্ষে মিচেল স্টার্ক ২টি এবং অ্যাডাম জাম্পা ও প্যাট কামিন্স একটি করে উইকেট লাভ করেন।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি