ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

এমবাপের জোড়া গোলে পিএসজির জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২২, ১৩ ডিসেম্বর ২০২১

ফ্রেঞ্চ লিগে পরপর দুই ম্যাচ ড্র করার পর জয় পেয়েছে প্যারিস সেইন্ট জার্মেই। ফরাসি তারকা কাইলিয়ান এমবাপের জোড়া গোলের সুবাদে জয়ে ফিরলো দলটি। এই দুই গোলের একটিতে এসিস্ট ছিলো মেসির। মোনাকোকে হারানোয় শীর্ষস্থান আরও মজবুত হলো মাওরিসিও পচেত্তিনোর দলের।

রোববার রাতে নিজেদের মাঠে মোনাকোর বিরুদ্ধে ২-০ গোল ব্যবধানে জিতেছে পিএসজি। গত মৌসুমে লিগে মোনাকোর বিপক্ষে দুবারের দেখাতেই হেরে গিয়েছিল পিএসজি।

শক্তিশালী মোনাকোর বিপক্ষে জয়টা খুব একটা সহজ ছিল না পিএসজির জন্য। সমানে সমান লড়েছে মোনাকো। বল দখলের লড়াইয়ে দুই দল ছিল প্রায় সমান। এমনকি ১৩ বার গোলের জন্য শট নেয় মোনাকো। কিন্তু জালের দেখা পায়নি।

ম্যাচে লিড নিতে পিএসজির সময় লেগেছে ১২ মিনিট। ডি-বক্সের মধ্যে ফাউলের শিকার হন অ্যাঞ্জেল ডি মারিয়া। পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সহজ সুযোগ পেয়ে সেটি কাজে লাগাতে ভুল করেননি তরুণ তারকা এমবাপে। ৩০তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে মেসির ফ্রি-কিক উড়ে যায় ক্রসবারের অনেক ওপর দিয়ে।

বিরতির ঠিক আগে এমবাপে-মেসির যুগলবন্দীতে ব্যবধান দ্বিগুণ হয়। মাঝমাঠে ফাঁকা জায়গায় বল পেয়ে সেটি ধরে এগিয়ে যান মেসি। ডি-বক্সের মধ্যে বল বাড়িয়ে দেন এমবাপের দিকে। বাকি কাজ সারতে ভুল হয়নি সময়ের অন্যতম সেরা ফরোয়ার্ডের। 

এ নিয়ে চলতি মৌসুমে লিগে ১৭ ম্যাচে এমবাপের গোল হলো ৯টি।

দ্বিতীয়ার্ধেও আক্রমণে আধিপত্য ধরে রাখে পিএসজি। কিন্তু গোল বাড়াতে পারেনি মেসি-এমবাপেরা। ম্যাচের ৮০তম মিনিটে একটি সুযোগ হাতছাড়া করেন মেসি। তাই ব্যবধান আর বাড়েনি।

এ জয়ে ১৮ ম্যাচে ৪৫ পয়েন্ট পিএসজির। দুই নম্বরে থাকা মার্শেইর সংগ্রহ ১৭ ম্যাচে ৪২ পয়েন্ট। ৩১ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে রেন। তাদের চেয়ে ১ পয়েন্ট কম নিয়ে চারে নিস।

আর মোনাকো ১৮ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে অবস্থান করছে ৮ নম্বরে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি