ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

অবশেষে মাঠে নামছেন সাকিব-তামিম-রিয়াদরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১৮, ৭ জানুয়ারি ২০২২

অবশেষে খেলায় ফিরছেন সিরিয়ররা

অবশেষে খেলায় ফিরছেন সিরিয়ররা

বাংলাদেশের জাতীয় দলের হয়ে নিউজিল্যান্ড সফরে টেস্ট খেলতে যাননি বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। পাকিস্তান সিরিজের পরেই বিসিবির কাছ থেকে ছুটি নিয়ে যুক্তরাষ্ট্রে থাকা পরিবারের কাছে যান তিনি। তবে সাকিব-তামিমকে ছাড়াই কিউয়িদের মাটিতে প্রথমবারের মত টেস্ট ম্যাচ জিতে রীতিমত ইতিহাস গড়েছে মোমিনুল হকের দল। 

যে জয়ের পরই সামাজিক মাধ্যমে টাইগারদের প্রশংসাও করেছেন এই দুই সিনিয়র তারকাই। তবে নিজে কিউয়িভূমে সফরে না গেলেও এবার দেশের ঘরোয়া ক্রিকেট লিগে ঠিকই খেলতে নামছেন টাইগারদের সেরা অলরাউন্ডার। সঙ্গে যোগ দিচ্ছেন ইনজুরিতে ভোগা তামিমও।

বিসিএলের ওয়ানডে সংস্করণে ওয়ালটন সেন্ট্রাল জোনের হয়ে খেলবেন সাকিব আল হাসান। আসন্ন এই টুর্নামেন্টে অংশ নিতে ইতোমধ্যে যুক্তরাষ্ট্র থেকে দেশে পৌঁছেও গিয়েছেন সাকিব। বৃহস্পতিবার অর্থাৎ ৬ জানুয়ারি ভোরে বাংলাদেশে পৌঁছান এই তারকা। 

আগামী ৯ জানুয়ারি সিলেটে শুরু হবে বিসিএলের ওয়ানডে সংস্করণের টুর্নামেন্ট। অবশ্য এর আগেই গুঞ্জন ছিল এই টুর্নামেন্টে খেলতে পারেন সাকিব। সেই গুঞ্জনকেই সত্যি করে টুর্নামেন্টে অংশ নিতে দেশে ফিরলেন বাংলাদেশের সর্বকালের সেরা এই ক্রিকেটার।

দেশের মাটিতে পাকিস্তান সিরিজ শেষ হওয়ার পরেই পরিবারের সঙ্গে সময় কাটানোর জন্য যুক্তরাষ্ট্র চলে যান সাকিব। ছুটি নিয়েছিলেন চলতি কিউয়ি সিরিজ থেকেও। তবে এবার আসন্ন সিরিজের জন্য প্রস্তুতি সারতে ঘরোয়া ক্রিকেটের ২২ গজে নামবেন তিনি।

চার দিনের ম্যাচ শেষে বিসিএলে এবার আয়োজন করা হচ্ছে ওয়ানডেও। আর নিজে থেকেই বিসিএলে খেলার আগ্রহ দেখিয়েছিলেন সাকিব। এরপরেই ওয়ালটনের সঙ্গে তাঁর কথা পাকাপাকি হয়। তামিম ইকবাল, মাহমুদুল্লাহ রিয়াদ, মুস্তাফিজুর রহমানও খেলবেন এই প্রতিযোগিতায়। 

সিঙ্গেল লিগ পদ্ধতিতে হওয়া টুর্নামেন্টের ম্যাচগুলো হবে সিলেটে। ৯, ১১, ১৩ জানুয়ারি সিলেটের দুই মাঠে হবে ম্যাচগুলো। আগামী ১৫ জানুয়ারি হবে ফাইনাল। যদিও এখনও ঠিক হয়নি ফাইনালের ভেন্যু।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি